Bengal Weather: আজই বৃষ্টি? কোথায়? মৌসুমি বায়ুর পূর্বাভাস জানিয়ে দিল মৌসম ভবন...

Weather Update: ১২ , ১৩ এবং ১৪ জুন কোনও বৃষ্টি পাবে না কলকাতা। তবে ১৬, ১৭ এবং ১৮ জুন বৃষ্টি হবে কলকাতায়। মৌসুমী বায়ু নিয়ে দিল্লির মৌসম ভবন ১৪ জুনের আগে কোনও পূর্বাভাস দেওয়ার জায়গায় নেই। 

Updated By: Jun 12, 2024, 05:38 PM IST
Bengal Weather: আজই বৃষ্টি? কোথায়? মৌসুমি বায়ুর পূর্বাভাস জানিয়ে দিল মৌসম ভবন...
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: উত্তরে জলপাইগুড়ি আলিপুরদুয়ার জেলায় বৃষ্টির লাল সতর্কতা এবং উত্তরের বাকি জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণের ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতে হালকা বৃষ্টির সম্ভাবনার কথা বলেছে হাওয়া অফিস। ১৫ এবং ১৬ জুন দক্ষিণের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং দমকা হাওয়ার পূর্বাভাস। সেদিন রাজ্যে কোথাও তাপপ্রবাহ থাকছে না। 

আরও পড়ুন, TET 2023 Result: বড় খবর, জুলাইয়ের প্রথম সপ্তাহেই টেট ২০২৩-এর ফল ঘোষণা!

বুধবার উত্তরের উপরের দিকের ৫ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি। মালদহ এবং দক্ষিণ দিনাজপুরের কিছু অংশে ভারী বৃষ্টি। আজ দক্ষিণের হাওড়া, হুগলি, কলকাতা এবং উপকূলের দুই জেলা বাদ দিয়ে বাকি সব জেলায় বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। কালও তাই। ১৪ তারিখ উত্তরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। দক্ষিণের প্রায় সমস্ত জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি। বীরভূম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম জেলায় অনেকটা অংশ জুড়ে বৃষ্টি হবে। 

১৬,১৭ এবং ১৮ জুন উত্তরে ভারী এবং দক্ষিণের সমস্ত জেলায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ১৩,১৪,১৫ তারিখ পশ্চিমের ৩ জেলা পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়া জেলায় তীব্র তাপপ্রবাহের সতর্কতা। ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলায় মৃদু তাপপ্রবাহের সতর্কতা। বাকি জেলায় চূড়ান্ত আর্দ্র এবং ঘর্মাক্ত আবহাওয়া। এর মধ্যে ১৫ জুন ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুরের কিছু অংশে বিক্ষিপ্ত বৃষ্টি এবং ৩০ কিলোমিটার বেগে দমকা হাওয়া। 

১৫ এবং ১৬ জুন দক্ষিণের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং দমকা হাওয়ার পূর্বাভাস। সেদিন রাজ্যে কোথাও তাপপ্রবাহ থাকছে না। ১২ , ১৩ এবং ১৪ জুন কোনও বৃষ্টি পাবে না কলকাতা। ১৫ জুন খুব সামান্য বৃষ্টি পেতে পারে। ১৬, ১৭ এবং ১৮ কিছুটা আশানুরূপ বৃষ্টি পাবে কলকাতা। মৌসুমী বায়ু নিয়ে দিল্লির মৌসম ভবন ১৪ জুনের আগে কোনও পূর্বাভাস দেওয়ার জায়গায় নেই।

আরও পড়ুন, Toy Train Accident: টয় ট্রেনে চাপা পড়ে মৃত্য়ু কিশোরের! মর্মান্তিক দুর্ঘটনা কার্শিয়ংয়ে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.