Bengal Weather: আকাশে বিদ্যুতের ঝলক, দুর্যোগের মেঘ ঘনাচ্ছে রাজ্যে, কোন কোন জেলায় প্রবল ঝড়-বৃষ্টি?

Weather Today: পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টি শুরু হবে রাজ্যে। সোম ও মঙ্গলবার বৃষ্টি বেশি হবার সম্ভাবনা। বিশেষত দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া এবং কলকাতায় বৃষ্টি হতে পারে। 

Updated By: Mar 25, 2023, 08:26 AM IST
Bengal Weather: আকাশে বিদ্যুতের ঝলক, দুর্যোগের মেঘ ঘনাচ্ছে রাজ্যে, কোন কোন জেলায় প্রবল ঝড়-বৃষ্টি?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: চৈত্রমাসেও জারি থাকবে অকালবৈশাখী? ফের তেমনই ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া দফতর। কাল থেকে ফের বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানান হয়েছে।  বুধবার এমনকি বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে ঝড় বৃষ্টির স্পেল। আজ বিকেল পর্যন্ত তাপমাত্রা বাড়বে। জেলায় জেলায় আংশিক মেঘলা আকাশই থাকবে দিনভর। পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টি শুরু হবে রাজ্যে। 

আরও পড়ুন, Raiganj: ঢাকের আওয়াজে তোলপাড় এসআই অফিস; চলল আবির খেলা, শোকজের জবাব দিতে এলেন শিক্ষকরা

বুধ- বৃহস্পতিবার পর্যন্ত এই স্পেল চলতে পারে। সোম ও মঙ্গলবার বৃষ্টি বেশি হবার সম্ভাবনা। বিশেষত দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া এবং কলকাতায় বৃষ্টি হতে পারে। হাওয়া অফিসের তরফে জানান হয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বাকি সমতলের জেলা সহ উত্তরে আজ মূলত পরিষ্কার আবহাওয়া। সামান্য বাড়বে তাপমাত্রা। কাল থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে।

এদিকে কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। দিনের তাপমাত্রা বাড়বে। বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তিও। রবিবার থেকে ফের বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। পূর্বাভাস অনুযায়ী রাতের তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি থেকে এক ধাক্কায় বেড়ে ২৬ ডিগ্রি হয়েছে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। গতকাল  দিনের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৪ ডিগ্রি থেকে বেড়ে ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। আজ তা আরও বেড়ে ৩৪ ডিগ্রির কাছাকাছি পৌছতে চলেছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯০ শতাংশ। ফলে বাড়বে অস্বস্তি ও ঘাম।

এ রাজ্যের পাশাপাশি  উত্তর-পশ্চিম ভারতে বজ্রবিদ্যুৎসহ ও বৃষ্টি  চলবে। হালকা মাঝারি ও বৃষ্টি হতে পারে জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং উত্তরপ্রদেশের একাংশে। কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে। হিমাচল প্রদেশ উত্তরাখন্ডে শিলাবৃষ্টির সম্ভাবনা বেশি।

আরও পড়ুন, শ্বশুরের সঙ্গে উচ্চমাধ্যমিক দিতে গিয়ে উধাও ছাত্রী! রহস্যজনক পরিণতি...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.