Weather Today: শহরে ফের শীতের আমেজ, একধাক্কায় ৩ ডিগ্রি নামল পারদ

আরও কিছুদিন বজায় থাকবে শীতের আমেজ।

Updated By: Jan 17, 2022, 09:00 AM IST
Weather Today: শহরে ফের শীতের আমেজ, একধাক্কায় ৩ ডিগ্রি নামল পারদ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মাঘের শুরুতেই এবার জমিয়ে শীত। পশ্চিমী ঝঞ্ঝা কাটতেই আজ এক ধাক্কায় ৩ ডিগ্রি নামল পারদ। সকালে হালকা কুয়াশা থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিষ্কার আকাশ। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দু’-তিনদিন শুষ্ক আবহাওয়া। ফলে আরও কিছুদিন বজায় থাকবে শীতের আমেজ।

রবিবারের থেকে অনেকটাই কমল তাপমাত্রা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। সপ্তাহের শুরুতে  সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২.৮ ডিগ্রি। রবিবার থেকেই আকাশ পরিষ্কার হতে শুরু করেছে। ফলে তাপমাত্রাও কমেছে পাল্লা দিয়ে।

আরও পড়ুন, Dimond Harbour Model: অভিষেকের ডায়মন্ড মডেলের 'সাফল্য', সংসদীয় এলাকায় ৩ শতাংশের নীচে সংক্রমণ হার

আবহবিদরা আগেই জানিয়েছিলেন, আকাশ পরিষ্কার হলেই কিছুটা পারদপতনের সম্ভাবনা রয়েছে বাংলায়। সেইমতো সোমবার থেকেই তাপমাত্রা কমতে শুরু করেছে। শনিবার বিকেলের পর থেকে ধীরে ধীরে কমে আসে বৃষ্টির প্রভাব। এরপরই মাঘের শুরুতে ফের জমিয়ে ব্যাটিংয়ের জন্য ক্রিজে নেমেছে শীত৷ অন্যদিকে, আগামী সাতদিন উত্তরবঙ্গে কুয়াশার দাপট থাকবে, এমনটাই খবর। 

পৌষের শেষে পশ্চিমী ঝঞ্ঝার জেরে জাঁকিয়ে শীতের দাপট বেশিদিন স্থায়ী হয়নি রাজ্যে। তবে হাওয়া অফিসের পূর্বাভাস মতোই মাঘের শুরুতেই পারদপতন বঙ্গে। তবে আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে হালকা মাঝারি কুয়াশা থাকবে গোটা রাজ্যজুড়েই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুষ্ক আবহাওয়া ও পরিষ্কার আকাশ দেখতে পাওয়া যাবে।। বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলেই জানান হয়েছে। এদিকে, আজ সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৩ থেকে ১২ ডিগ্রির মধ্যেই। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক  ৯০ শতাংশ, ন্যূনতম ৫২ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.