Weather Today: বর্ষশেষে পারদ পতন রাজ্যে, হিমেল হাওয়ায় আরও তাপমাত্রা কমার ইঙ্গিত

নতুন বছরের শুরু থেকেই রাজ্যজুড়ে পড়বে জাঁকিয়ে শীত। 

Updated By: Dec 31, 2021, 08:01 AM IST
Weather Today: বর্ষশেষে পারদ পতন রাজ্যে, হিমেল হাওয়ায় আরও তাপমাত্রা কমার ইঙ্গিত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবারে বৃষ্টির পর থেকেই একলাফে অনেকটা কমল তাপমাত্রা। পশ্চিমী ঝঞ্ঝার জেরে বুধ ও বৃহস্পতিবার সামান্য বৃষ্টিও হয়েছে দক্ষিণবঙ্গে। শুক্রবার অনেকটাই কমল তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী কমতে শুরু করল কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা। 

শুক্রবার থেকেই রাজ্যের একাধিক জেলাতে পারদ পতনের সম্ভাবনার কথা রয়েছে। আর নতুন বছরের শুরু থেকেই রাজ্যজুড়ে পড়বে জাঁকিয়ে শীত, এমনটাই খবর আলিপুর আবহাওয়া অফিস সূত্রে। পশ্চিমী ঝঞ্ঝার জন্য রাজ্যে শীতের দাপট বাধাগ্রস্ত হয়েছে। সেই ঝঞ্ঝা কেটেছে। যার জেরে এই মুহূর্তে স্বাভাবিকের থেকে যে তিন-চার ডিগ্রি তাপমাত্রা বেড়ে রয়েছে রাজ্যজুড়ে, সেটা নেমে পৌঁছবে স্বাভাবিকের কাছাকাছি। কোথাও কোথাও তা নামতে পারে স্বাভাবিক তাপমাত্রার থেকে নিচেও।

আরও পড়ুন, WB Civic Polls: বিধাননগরে লড়ছেন সব্যসাচী-কৃষ্ণা; বাকি ৩ পুরনিগমেও প্রার্থী ঘোষণা তৃণমূলের

উত্তরবঙ্গ হোক বা দক্ষিণবঙ্গ, রাজ্যের সর্বত্রই বর্ষশেষ এবং নতুন বছরে জাঁকিয়ে পড়বে শীত। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী চার-পাঁচ দিন বঙ্গে আর বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ধীরে ধীরে রাজ্যজুড়ে তাপমাত্রা নামবে।

আজ কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২.৬ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। আজ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস থেকে নেমে ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। আগামী ৪৮ ঘন্টা পর থেকে তাপমাত্রা আরও নামার পূর্বাভাস। জানুয়ারী মাসের ৪ তারিখের পর ফের একলাফে অনেকটা কমতে পারে তাপমাত্রা।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.