Weather Update: শুরুর আগেই শেষের পথে শীতের ইনিংস, পাঁচ দিনে তাপমাত্রা বাড়ল পাঁচ ডিগ্রি

বঙ্গপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের ধাক্কায় দক্ষিনবঙ্গে দেখা দিচ্ছে বৃষ্টি।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Nov 13, 2021, 07:43 AM IST
Weather Update: শুরুর আগেই শেষের পথে শীতের ইনিংস, পাঁচ দিনে তাপমাত্রা বাড়ল পাঁচ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদন: মহানগর থেকে উধাও শীতের আমেজ। পাঁচ দিনে তাপমাত্রা বাড়ল পাঁচ ডিগ্রি। ভোর থেকেই হালকা বৃষ্টিতে ভিজল কলকাতা।

বঙ্গপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের ধাক্কায় দক্ষিনবঙ্গে দেখা দিচ্ছে বৃষ্টি। এরই সঙ্গে পুবালি হাওয়ার জেরে বাতাসে জলীয় বাষ্প এবং আপেক্ষিক আদ্রতার পরিমান ৯১ শতাংশ। কলকাতার আকাশ সকাল থেকেই মেঘলা। রাতের তাপমাত্রা বেড়েছে ৫ ডিগ্রি। দিনের তাপমাত্রাও গত ৪৮ ঘণ্টায় প্রায় ১ ডিগ্রি বেড়েছে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৮ ডিগ্রি, যা স্বাভাবিকে তুলনায় ১ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩.৩ ডিগ্রি যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ০.৫ মিলিমিটার। 

আরও পড়ুন: Horoscope Today: মেষের আকর্ষণ, বৃষর প্রেম, কি আছে আপনার ভাগ্যে? 

পুবালি হাওয়া এবং নিম্নচাপের ফলে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে দক্ষিন ভারতে দেখা গেছে রিটার্ন মনসুন। এর ফলে তামিলনাডু, অন্ধ্রপ্রদেশ এবং অন্যান্য অঞ্চলে যেমন বৃষ্টি হচ্ছে, তেমনই পশ্চিমবঙ্গের উপকূলবর্তী দুই জেলা অর্থাৎ দক্ষিন ২৪ পরগনা এবং পূর্ব মেদিনিপুরে সারাদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছারাও  দক্ষিন ২৪ পরগনা সংলগ্ন কলকাতার দক্ষিন অংশে ইতিমধ্যেই বৃষ্টিপাত হলেও, শহরের উত্তরাংশে বৃষ্টির খুব বেশি প্রভাব দেখা যাবে না। 

যদিও এর ফলে শীতের ইনিংস শুরু হওয়ার আগেই শেষের মুখে। আগামি বেশ কিছু দিন আদ্র এবং ভ্যাপসা আবহাওয়াই সহ্য করতে হবে শহরবাসীকে।         

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.