জলীয় বাষ্পের প্রভাবে মেঘলা আকাশ, কম থাকবে শীতের প্রভাব

আগামী পাঁচ দিন প্রচুর জলীয় বাষ্পের হাত ধরে দিন ও রাতের তাপমাত্রা একটু একটু করে বাড়ার পূর্বাভাস রয়েছে।

Updated By: Nov 10, 2021, 10:18 AM IST
জলীয় বাষ্পের প্রভাবে মেঘলা আকাশ, কম থাকবে শীতের প্রভাব

নিজস্ব প্রতিবেদন: শীতের আমেজের আজই শেষদিন। আগামী কয়েকদিন চলবে মেঘের আনাগোনা। আর তাতেই বাড়বে তাপমাত্রা। আগামী পাঁচ দিন প্রচুর জলীয় বাষ্পের হাত ধরে দিন ও রাতের তাপমাত্রা একটু একটু করে বাড়ার পূর্বাভাস রয়েছে। বৃহস্পতিবার থেকেই মেঘমুক্ত পরিস্কার আকাশের পরিবর্তে আংশিক মেঘলা থাকবে আকাশ। ১৩ ও ১৪ নভেম্বর দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় উপকূল এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও বাকি দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বৃদ্ধি পাবে বলেই জানা গেছে। 

আরও পড়ুন: বিয়ে করলেন Malala, বার্মিংহামের বাড়িতে বসল বিবাহবাসর

বুধবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৪ ডিগ্রি যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯.৭ ডিগ্রি। সর্বনিম্ন তাপমাত্রাও স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম থাকবে। 

আন্দামানে তৈরি হওয়া নিম্নচাপের ফলে আবহাওয়ার এই পরিবর্তন বলে মনে করা হচ্ছে। যার ফলে পশ্চিমবঙ্গে শীতের আগমন অন্তত পাঁচদিন পিছিয়ে গেল বলেই মনে করা হচ্ছে এবং পাকাপাকিভাবে এই রাজ্যে শীত আসার সম্ভাবনা রয়েছে ডিসেম্বরের ১৫ তারিখের পরে। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.