Jagatdal Shootout: ভোট পরবর্তী হিংসাতেও নাম জড়িয়েছিল জগদ্দলে নিহত যুবকের, কে এই ভিক্কি যাদব?

Jagatdal Shootout: স্থানীয় সূত্রে খবর, সাংসদ অর্জুন সিংয়ের ভাইপোর ঘনিষ্ঠ ভিক্কির এলাকায় একাধিক ব্য়বসা রয়েছে। রয়েছে খাটালের কারবারও। পঞ্চায়েত ভোট পরবর্তী হিংসায় ভিক্কির এক আত্মীয় আকাশ যাদবের মৃত্যু হয়। সেই মামলায় অনেকবারই ভিক্কিকে তলব করে সিবিআই

Updated By: Nov 22, 2023, 10:07 AM IST
Jagatdal Shootout: ভোট পরবর্তী হিংসাতেও নাম জড়িয়েছিল জগদ্দলে নিহত যুবকের, কে এই ভিক্কি যাদব?

বরুণ সেনগুপ্ত: মঙ্গলবার জগদ্দলে বাড়ির সামনেই আতাতীয় গুলিতে খুন হন ভিক্কি যাদব। সাংসদ অর্জুন সিংয়ের ভাইপো গৌরবের ছায়াসঙ্গী হিসেবে পরিচিতি ছিলেন তিনি। তৃণমূলের দাবি, ভিক্কি তাদের দলের কর্মী। প্রত্যক্ষদর্শীদের দাবি, বাইকে চেপে আসে ৩ দুষ্কৃতী। ওই যুবককে লক্ষ্য করে ৯ রাউন্ড গুলি চালানো হয়! এরপর রক্তাক্ত অবস্থায় ভিক্কিকে প্রথমে নিয়ে যাওয়া হয় ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে। পরে তাঁকে স্থানান্তরিত করা হয় কলকাতার একটি নার্সিংহোমে।

আরও পড়ুন-ফের শ্যুটআউট! জগদ্দলে ভরসন্ধেয় বাড়ির সামনেই গুলিবিদ্ধ যুবক...

স্থানীয় সূত্রে খবর, সাংসদ অর্জুন সিংয়ের ভাইপোর ঘনিষ্ঠ ভিক্কির এলাকায় একাধিক ব্য়বসা রয়েছে। রয়েছে খাটালের কারবারও। পঞ্চায়েত ভোট পরবর্তী হিংসায় ভিক্কির এক আত্মীয় আকাশ যাদবের মৃত্যু হয়। সেই মামলায় অনেকবারই ভিক্কিকে তলব করে সিবিআই। এলাকায় তৃণমূল কর্মী হিসেবে পরিচিতি ছিল ভিক্কির। একসময় তৃণমূল নেতা রাজু তেওয়ারির সঙ্গে দেখা যেতে ভিক্কিকে। পরে সোমনাথ শ্য়ামের ঘনিষ্ঠ হিসেসে দেখা যেত। বর্তমানে ভাটপাড়া পুরসভার প্রাক্তন চেয়রাম্যান ও অর্জুন সিংয়ের ভাইপো সৌরভ সিংয়ের সঙ্গে তাকে দেখা যেত।

মঙ্গলবার ভিক্কি যখন বাড়ির সামনে বসেছিলেন সেই সময় বাইক আরোহী দুষ্কৃতীরা এসে তাকে লক্ষ্য় করে গুলি চালায়। পুলিসের দাবি, সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। আশা করা হচ্ছে খুব শীঘ্রেই খুনের কিনারা হয়ে যাবে। স্থানীয় মানুষজনের দাবি, হামলাকারীরা এলাকা খুব ভালো করে চেনে। হামলার আগে এলাকার রেইকি করাও হয়েছিল। সন্ধেয় এলাকায় বাইকে চড়ে তিনজন ঢুকলো, এলাকার মানুষের কাছে ভিক্কির খোঁজ খরল এবং গুলি চালাল। খুব ভালো পরিকল্পনা ছাড়া এমন অপারেশন সম্ভব নয়। এদিকে, এই খুনের পেছনে কোনও রাজনৈতিক কারণ নাকি কোনও ব্যবসায়ীক গন্ডগোল রয়েছে তা খতিয়ে দেখছে পুলিস। খাটালের ব্য়বসা করতেন ভিক্কি। এর সঙ্গে অনেক মহলের যোগ থাকে। সেখানেই কোনও ক্ষোভ থেকে এই ঘটনা কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

জগদ্দলে ভিক্কি যাদবের খুন নিয়ে দিলীপ ঘোষ বলেন, ব্যারাকপুর এলাকায় শ্যুট আউট নতুন নয়। এর আগে অর্জুন ঘনিষ্ঠ এক কাউন্সিলর কে হত্যা করা হয়েছে। ওখানে খুন বোমা বন্দুকের আওয়াজ চলছে। শিল্প শেষ, কিন্তু শিল্পাঞ্চলে হত্যা শেষ হচ্ছে না। জানি না এর জন্য অর্জুন সিং কী করছে, রাজ্য সরকার কী করছে। বারাকপুর থেকেই এটা সারা বাংলায় ছড়িয়ে পড়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.