নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের মাটিতে দাঁড়িয়ে রাহুল গান্ধীকে কড়া ভাষায় আক্রমণ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রশ্ন তুললেন, গরিবদের টাকা দেওয়ার যে প্রতিশ্রুতি দিচ্ছেন কংগ্রেস সভাপতি, তা কোথা থেকে আসবে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আর এর পরই ফের একবার বিতর্কিত একটি মন্তব্য করে বসেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। তাঁর প্রশ্ন, এদেশের যে টাকা চুরি করে ইতালিতে রেখেছেন, সেই টাকাই কি রাহুল গরিবদেরও প্রতিশ্রুতি দিচ্ছেন?


আরও পড়ুন: এনআরসি নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে তৃণমূল, দাবি যোগীর


হুগলিতে বিজেপির প্রার্থী দলের মহিলা মোর্চার সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়। তাঁর সমর্থনে সোমবার হুগলিতে সভা করেন যোগী আদিত্যনাথ। সেই সভা থেকেই তিনি রাহুল গান্ধীকে এই আক্রমণ করেন।


এবছর দুটি লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন কংগ্রেস সভাপতি। একটি কেরলের ওয়েনাড। আর দ্বিতীয়টি উত্তরপ্রদেশের আমেঠি। ওই কেন্দ্র থেকেই রাহুল গান্ধী সাংসদ। কিন্তু সেখানে রাহুলের মনোনয়ন নিয়ে বিতর্ক হয়।


আরও পড়ুন: শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় না থাকলে মুর্শিদাবাদ বাংলাদেশে চলে যেত, দাবি যোগী আদিত্যনাথের


নির্বাচন কমিশনে অভিযোগ জমা পড়ে যে রাহুল তথ্য গোপন করেছেন। ব্রিটেনে তিনি অন্য নামে আয়কর জমা দেন। সেই তথ্য রাহুল লুকিয়েছেন বলে অভিযোগ। তাই রাহুলের মনোনয়ন বাতিলের দাবি জানানো হয়।


যদিও নির্বাচন কমিশন ওই অভিযোগ খারিজ করে দিয়ে রাহুলের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেছে। সোমবার বেলায় এই সিদ্ধান্ত ঘোষণা করা হয় নির্বাচন কমিশনের তরফে। যদিও তার কয়েক ঘণ্টা পর হুগলির জনসভা থেকে ওই একই ইস্যুতে রাহুলকে আক্রমণ করেন যোগী আদিত্যনাথ।


আরও পড়ুন: তৃণমূল কংগ্রেসই বাংলার উন্নয়নে সবচেয়ে বড় বাধা, অভিযোগ যোগীর


যোগীর কথায়, ভারতে রাহুল গান্ধী নাম। তাঁর আবার ব্রিটেনে নাম রাউল ভিঞ্চি। তাঁর দাবি, যারা নিজের নাম ও পরম্পরায় গর্ব অনুভব না করেন, তারা ভারতের কী উপকার করবে!


সোমবার বাংলায় ম্যারথন নির্বাচনী প্রচারে এসেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুরুতেই তিনি প্রচার করেছেন উত্তর ২৪ পরগনার বনগাঁয়। সেখান থেকে তিনি চলে যান মুর্শিদাবাদের বহরমপুরে। ওই সভা সেরে তিনি যান পূর্ব বর্ধমানের কালনায়। সব শেষে তিনি সভা করেন হুগলিতে।


আরও পড়ুন: হিংসা ও দুর্নীতির রাজনীতি ছুঁড়ে ফেলুন, বাংলার জন্য বার্তা যোগীর


এদিনের প্রতিটি সভাতেই তৃণমূল কংগ্রেসের সমালোচনা করেছেন যোগী আদিত্যনাথ। বনগাঁয় তিনি বলেন, বাংলার উন্নয়নে বাধা হয়ে দাঁড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। এনআরসি নিয়েও তৃণমূল কংগ্রেসের সমালোচনা করেছেন তিনি।