নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারে এসে এনআরসি ইস্যুতে সরব হলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই ইস্যুতে মানুষকে বিভ্রান্ত করার অভিযোগ তুলে সরাসরি কাঠগড়ায় দাঁড় করালেন তৃণমূল কংগ্রেসকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


যোগী আদিত্যনাথের অভিযোগ, এনআরসি নিয়ে মিথ্যা কথা বলে মানুষকে বিভ্রান্ত করছে তৃণমূল। পাশাপাশি তিনি স্পষ্ট করে দেন যে পড়শি দেশের সংখ্যালঘু সম্প্রদায়কে এদেশে নাগরিকত্ব দেওয়া হবে। আর অনুপ্রবেশকারীদের ফেরত পাঠিয়ে দেওয়া হবে বাংলাদেশে।


আরও পড়ুন: শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় না থাকলে মুর্শিদাবাদ বাংলাদেশে চলে যেত, দাবি যোগী আদিত্যনাথের


সোমবার বাংলায় ম্যারথন নির্বাচনী প্রচারে এসেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুরুতেই তিনি প্রচার করেছেন উত্তর ২৪ পরগনার বনগাঁয়। সেখান থেকে তিনি চলে যান মুর্শিদাবাদের বহরমপুরে।


ওই সভা থেকে তিনি পূর্ব বর্ধমানের কালনায় দলের নির্বাচনী জনসভায় অংশগ্রহণ করেন। ওই সভা থেকেই তিনি এনআরসি ইস্যুতে তোপ দাগেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। পাশাপাশি টেনে আনে গত বছর হয়ে যাওয়া পঞ্চায়েত নির্বাচনের প্রসঙ্গও।


আরও পড়ুন: তৃণমূল কংগ্রেসই বাংলার উন্নয়নে সবচেয়ে বড় বাধা, অভিযোগ যোগীর


যোগীর দাবি, তৃণমূল কংগ্রেস ক্ষমতায় ছিল বলেই পঞ্চায়েত নির্বাচনে এত হিংসা হয়েছিল। বিজেপি রাজ্যের ক্ষমতায় থাকলে এমনটা হত না। তাঁর মতে, সকলের নির্বাচনে লড়াই করার অধিকার রয়েছে।


এদিন প্রায় প্রতিটি নির্বাচনী জনসভা থেকেই দুর্গাপুজো নিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগেছেন যোগী আদিত্যনাথ। জানিয়েছেন, এখানে দুর্গাপুজো করতে দেওয়া হয়নি। তৃণমূল কংগ্রেসের বাংলায় গুন্ডাগিরি চলছে বলেও তিনি অভিযোগ করেন।


আরও পড়ুন: হিংসা ও দুর্নীতির রাজনীতি ছুঁড়ে ফেলুন, বাংলার জন্য বার্তা যোগীর


এমনকী, মোদী সরকারের প্রকল্পগুলিকে বাংলায় রূপায়িত করা হচ্ছে না বলে তিনি অভিযোগ করেন। তাঁর দাবি, বাংলার মানুষ বঞ্চিত করা হচ্ছে। বিজেপি ক্ষমতায় এলে আর এমন হবে। তাই তিনি বিজেপিকে জেতানোর আবেদন জানিয়েছেন।


এদিন মুর্শিদাবাদের সভা থেকে যোগী আদিত্যনাথ বাংলার অখণ্ডতা রক্ষা করার কৃতিত্ব একমাত্র শ্যামপ্রসাদ মুখোপাধ্যায়ের বলে দাবি করেছিলেন। জানিয়েছিলেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় না থাকলে মুর্শিদাবাদ বাংলাদেশে চলে যেত। পূর্ব বর্ধমানের সভাতেও তিনি একই কথা বলেন।