সব থেকে বেশি চুরি হচ্ছে এই গাড়িগুলি, ঘুম উড়েছে ইনসিওরেন্স কোম্পানির কর্তাদের

ইনসিওরেন্স সংস্থাগুলির রিপোর্ট অনুযায়ী, গত বছরের তুলনায় এবার সারা দেশে প্রায় ১০ হাজার SUV গাড়ি বেশি চুরি হয়েছে। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Feb 5, 2020, 02:17 PM IST
সব থেকে বেশি চুরি হচ্ছে এই গাড়িগুলি, ঘুম উড়েছে ইনসিওরেন্স কোম্পানির কর্তাদের

নিজস্ব প্রতিবেদন : Sports utility vehicle. সহজে বললে SUV. চলতি অর্থবর্ষে গাড়ি প্রস্তুতকারক সংস্থাগুলিকে সব থেকে স্বস্তি দিয়েছে এই সেগমেন্ট-এর গাড়ি। কারণ, অন্য় সব সেগমেন্ট-এর গাড়ির বিক্রি কমলেও SUV মান বাঁচিয়েছে। মন্দার বাজারে SUV-র বিক্রির হার একই জায়গায় স্থির ছিল। কিন্তু SUV সেগমেন্ট-এর গাড়ি এখন ইনসিওরেন্স সংস্থার কর্তাদের ঘুম উড়িয়ছে। গত কয়েক মাসে সারা বছরে রেকর্ড হারে বেড়েছে SUV সেগমেন্ট-এর গাড়ি চুরির হার। তাই এখন কোনও ব্যক্তি শো-রুমে SUV গাড়ি কিনতে গেলেই ইনসিওরেন্স সংস্থার কর্তারা তাঁদের বাড়তি সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিচ্ছেন।

Hyundai Creta, Maruti Suzuki Vitara Brezza, Mahindra Scorpio, Toyota Fortuner-এর মতো গাড়িগুলির চুরি বেড়েছে ১৫ থেকে ২০ শতাংশ। এর মধ্যে সব থেকে বেশি চুরি হচ্ছে Hyundai Creta. ইনসিওরেন্স সংস্থাগুলির রিপোর্ট অনুযায়ী, গত বছরের তুলনায় এবার সারা দেশে প্রায় ১০ হাজার SUV গাড়ি বেশি চুরি হয়েছে। দিল্লি ও সংলগ্ন এলাকায় এবার SUV সেগমেন্ট-এর গাড়ি চুরির হার বেড়েছে রেকর্ড হারে। ১০ থেকে ১৫ মিনিটের মধ্যে চোরেরা লক ভেঙে গাড়ি চুরি করে নিচ্ছে বলে জানিয়েছে ইনসিওরেন্স সংস্থার কর্তারা।

আরও পড়ুন-  ট্রিপল রিয়ার ক্যামেরা-সহ ভারতে বিক্রি শুরু হল Samsung Galaxy S10 LITE

ইনসিওরেন্স সংস্থার কর্তাদের দাবি, SUV-এর টপ মডেল গাড়িগুলি অনেকটাই দামি। অনেক ক্রেতা সারা জীবনের সঞ্চিত অর্থ দিয়ে সেই গাড়ি কেনেন। ফলে গাড়ি প্রস্তুতকারক সংস্থাগুলির নিরাপত্তার দিক নিশ্চিত করা উচিত। প্রয়োজন হলে আরও দামি লক ব্যবহার করার কথাও বলছেন তাঁরা। তবে গাড়ি প্রস্তুতকারক সংস্থাগুলির পাল্টা দাবি, লক ভাঙার সব কায়দা চোরদের জানা। তাই দামি লক ব্যবহারের পরও চুরির হার কমছে না। 

.