লঞ্চ হচ্ছে iPhone 12 সিরিজ! জানুন এই ফোনের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে খুঁটিনাটি

মঙ্গলবার একটি ভার্চুয়াল অনুষ্ঠানে লঞ্চ হতে চলেছে iPhone 12 সিরিজ। 

Edited By: সুদীপ দে | Updated By: Oct 11, 2020, 07:47 PM IST
লঞ্চ হচ্ছে iPhone 12 সিরিজ! জানুন এই ফোনের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে খুঁটিনাটি
ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে iPhone SE (2020)। মঙ্গলবার একটি ভার্চুয়াল অনুষ্ঠানে লঞ্চ হতে চলেছে iPhone 12 আর iPhone 12 Pro।

জানা গিয়েছে, আগামী ১৩ অথবা ১৪ নভেম্বর থেকে এই ফোনের প্রি অর্ডার শুরু হয়ে যাবে। ওই মাসেরই ২৩ অথবা ২৪ তারিখ থেকে শুরু হবে iPhone 12 আর iPhone 12 Pro-এর শিপিং। এ দিকে iPhone 12 mini-র প্রি অর্ডার দেওয়া যাবে ৬ অথবা ৭ নভেম্বর থেকেই আর এর শিপিং শুরু হতে পারে ১৩ বা ১৪ নভেম্বর থেকে।

জানা গিয়েছে, iPhone 12 mini-র ডিসপ্লে ৫.৪ ইঞ্চির, iPhone 12 এবং iPhone 12 Pro-এর ডিসপ্লে ৬.১ ইঞ্চির আর iPhone 12 Pro Max-এ ৬.৭ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে।

জানা গিয়েছে, iPhone 12 mini-র দাম হতে পারে ৬৯৯ মার্কিন ডলার থেকে ৭৪৯ মার্কিন ডলারের মধ্যে। অর্থাৎ, ভারতীয় মূল্যে iPhone 12 mini-র দাম হতে পারে ৫১ থেকে ৫৫ হাজার টাকার কাছাকাছি।

iPhone 12 Max-এর দাম হতে পারে ৭৯৯ মার্কিন ডলার থেকে ৮৪৯ মার্কিন ডলারের মধ্যে। অর্থাৎ, ভারতীয় মূল্যে iPhone 12 mini-র দাম হতে পারে ৬২ হাজার টাকার কাছাকাছি।

মনে করা হচ্ছে, iPhone-এর নতুন চারটি মডেলেই থাকতে পারে ওএলইডি ডিসপ্লে এবং 5G নেটওয়ার্ক সাপোর্ট। ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ থাকতে পারে এই ফোনগুলিতে।