Apache RTR 160-এ জুড়ল ABS! তবে দাম তেমন বাড়ল না!

অবিশ্বাস্য দামে ABS যুক্ত TVS Apache RTR 160-র বিক্রি শুরু হল ভারতে...

Updated By: Mar 4, 2019, 03:39 PM IST
Apache RTR 160-এ জুড়ল ABS! তবে দাম তেমন বাড়ল না!

নিজস্ব প্রতিবেদন: দু’চাকার প্রতি যাদের আবেগ এবং আকর্ষণ বেশি, TVS Apache RTR 160 বাইকের মাহাত্ম্য তারা ভাল করেই জানেন। ভারতে বিক্রি হওয়া মিড রেঞ্জের মোটরসাইকেলগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় হল TVS-এর Apache মডেলটি। ভারতের বাজারে TVS-এর একাধিক মডেলের স্কুটার ও বাইক বিক্রি হয়। ২০১৮-র মার্চ মাসে লঞ্চ হওয়া Apache 160 4V মডেলটিও ব্যাপক জনপ্রিয় হয় ভারতীয় বাইকারদের কাছে। কারণ, লঞ্চের মাত্র ৬ মাসের মধ্যে ১ লক্ষেরও বেশি Apache 160 4V বিক্রি হয় ভারতের বাজারে। এ বার অবিশ্বাস্য দামে ABS যুক্ত TVS Apache RTR 160-র বিক্রি শুরু হল। ABS যুক্ত নতুন এই মোটরসাইকেলটির দাম আগেরটির চেয়ে ৬,০০০ টাকার কিছু বেশি। এ বার এক নজরে দেখে নেওয়া যাক নতুন TVS Apache RTR 160 ABS মোটরসাইকেলটির স্পেসিফিকেশন...

এক নজরে TVS Apache RTR 160 ABS মোটরসাইকেলের স্পেসিফিকেশন:

১) TVS Apache RTR 160 ABS মোটরসাইকেলের ফুয়েল ট্যাঙ্কে মোট ১৬ লিটার তেল ধরে। এর মধ্যে ২.৫ লিটার রিজার্ভ। প্রতি লিটার পেট্রলে ৫০ কিলোমিটার মাইলেজ দেবে এই মোটরসাইকেল।

২) TVS Apache RTR 160 ABS-এ রয়েছে ১৫৯.৭ সিসি সিঙ্গল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে মেলে ১৫ হর্স পাওয়ার ও ১৩ নিউটর মিটার (Nm) টর্ক। রয়েছে ৫ স্পিড গিয়ারবক্স।

আরও পড়ুন: এই স্মার্টফোন দিচ্ছে ডুয়াল পপ-আপ সেলফি ক্যামেরা, ১৮,০০০ mAh ব্যাটারি!

৩) TVS Apache RTR 160 ABS-এর সামনের চাকায় রয়েছে ২০০ মিলিমিটার ডিস ব্রেক, পিছনেও ২০০ মিলিমিটার ডিস ব্রেক রয়েছে (অপশনাল)। এর সঙ্গেই রয়েছে সিঙ্গল চ্যানেল এবিএস। রয়েছে রিয়ার সাসপেনশন।

৪) TVS Apache RTR 160 ABS-এর ওজন ১৩৭ কিলোগ্রাম। উচ্চতা ১১০৫ মিলিমিটার, হুইলবেস ১,৩০০ মিলিমিটার।

৫) TVS Apache RTR 160 ABS-এ রয়েছে ডিজিটাল স্পিডোমিটার, হ্যালোজেন হেডলাইট, পাওয়ার সেল্ফ স্টার্টের মতো একাধিক সুবিধা।

৬) TVS Apache RTR 160 ABS-এর দাম ৮৮ হাজার ১১৪ টাকা (এক্স শো রুম, চেন্নাই)। ABS ছাড়া এই মোটরসাইকেলটির দাম ABS যুক্ত TVS Apache RTR 160-এর চেয়ে প্রায় ৬,০০০ টাকা কম।

.