পিরিয়ডের ডেট জানিয়ে দেবে অ্যাপ

এবার আপনার পিরিয়ডের ডেট মনে করিয়ে দেবে আপনার ফোন। রোজ সকালে ঘুম চোখ ভাঙতেই শুরু হয়ে যায় আমাদের কাজ। রাতটুকু শুধু নিশ্চিন্ত হতে পারি আমরা। কিন্তু সকাল হয়ে গেলেই পরিবারের, পড়াশুনার, অফিসের সমস্ত রকমের চাপে জেরবার হয়ে যাই আমরা। যার ফলে মাঝে মধ্যে নিজেদেরই ভুলে যাই আমরা! তো পিরিয়ড কীভাবে আর মনে থাকবে!

Updated By: Nov 16, 2015, 08:03 PM IST
পিরিয়ডের ডেট জানিয়ে দেবে অ্যাপ

ওয়েব ডেস্ক: এবার আপনার পিরিয়ডের ডেট মনে করিয়ে দেবে আপনার ফোন। রোজ সকালে ঘুম চোখ ভাঙতেই শুরু হয়ে যায় আমাদের কাজ। রাতটুকু শুধু নিশ্চিন্ত হতে পারি আমরা। কিন্তু সকাল হয়ে গেলেই পরিবারের, পড়াশুনার, অফিসের সমস্ত রকমের চাপে জেরবার হয়ে যাই আমরা। যার ফলে মাঝে মধ্যে নিজেদেরই ভুলে যাই আমরা! তো পিরিয়ড কীভাবে আর মনে থাকবে!

পিরিয়ডের ডেট মনে রাখার জন্য আর ক্যালেন্ডার অথবা ফোনের রিমাইন্ডারে সেভ করে রাখতে হবে না। শুধু একটা অ্যাপ ডাউনলোড করে নিলেই হয়ে যাবে। অ্যাপটির নাম হল 'পিরিয়ড ট্র্যাকার'।

মাসের কোন সময় আপনার পিরিয়ড হবে তা আপনাকে জানিয়ে দিতে থাকবে এই অ্যাপটি। দিন জানানোর পাশাপাশি খুঁটিনাটি সমস্ত বিষইয়েই খেয়াল রাখবে আপনার। এমনকি পিরিয়ডের কতদিন বাদে আপনি যৌনমিলনে লিপ্ত হবেন এবং কখন লিপ্ত হওয়ার পর আপনার গর্ভধারণের আশঙ্কা থাকবে না। তাও জানিয়ে দেবে এটি।

গর্ভধারণ, গর্ভপাত, পিরিয়ডের নানান সমস্যা এবং আরও অনেক কিছু নিয়ে আপনাকে জানকারি দিতে থাকবে। যেমন এখানে ৪টি ভাগ আছে। এক একটি বিভাগ এক এক রকমের জানকারি দেবে।

অনেক সময় টিনেজারদের পিরিয়ড সংক্রান্ত অনেক জিজ্ঞাসা থাকে, তারও উত্তর দেবে এই অ্যাপটি। ওয়ার্কিং মহিলাদের ক্ষেত্রে এটি খুবই উপকারি।

তাহলে আর কি নিজের অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপটি ডাউনলোড করে পিরিয়ডের চিন্তা থেকে মুক্ত হয়ে যান।

 

.