সাবধান!!! নিষিদ্ধ টোরেন্ট, পর্ন সাইটের URL সার্চ করছেন? তাহলে বিপদ...

টোরেন্ট নিষিদ্ধ হয়ে গেছে। নিষিদ্ধ হয়ে গেছে বেশকিছু পর্ন সাইট। তবুও আপনি সেই সাইটের URL গুলি নিয়ে নেটে ঘাঁটাঘাটি করছেন? তাহলে কিন্তু এখনই সাবধান হয়ে যান। নইলে সামনে সমূহ বিপদ। নিষিদ্ধ সাইটের URL নিয়ে ঘাঁটাঘাটি করলেই এবার আপনার হাতে পড়তে পারে হাতকড়া। ঠাঁই হতে পারে শ্রীঘরে। সেইসঙ্গে হতে পারে জরিমানাও।

Updated By: Aug 21, 2016, 04:36 PM IST
সাবধান!!! নিষিদ্ধ টোরেন্ট, পর্ন সাইটের URL সার্চ করছেন? তাহলে বিপদ...

ওয়েব ডেস্ক : টোরেন্ট নিষিদ্ধ হয়ে গেছে। নিষিদ্ধ হয়ে গেছে বেশকিছু পর্ন সাইট। তবুও আপনি সেই সাইটের URL গুলি নিয়ে নেটে ঘাঁটাঘাটি করছেন? তাহলে কিন্তু এখনই সাবধান হয়ে যান। নইলে সামনে সমূহ বিপদ। নিষিদ্ধ সাইটের URL নিয়ে ঘাঁটাঘাটি করলেই এবার আপনার হাতে পড়তে পারে হাতকড়া। ঠাঁই হতে পারে শ্রীঘরে। সেইসঙ্গে হতে পারে জরিমানাও।

নতুন নির্দেশিকায় বলা হয়েছে, নিষিদ্ধ সাইটগুলিকে যদি কেউ নেটে খোলার চেষ্টা করে তবে অভিযুক্ত ব্যক্তির তিন বছরের জেল হতে পারে। সেইসঙ্গে হতে পারে তিন লাখ টাকা জরিমানাও। গতবছর অগাস্ট মাসে পর্নগ্রাফিক বিষয়বস্তু থাকার জন্য ৮৫৭টি ওয়েবসাইট নিষিদ্ধ করে। পরে আরও ১৭০টি সাইট নিষিদ্ধ করা হয় আপত্তিকর বিষয় থাকার জন্য। এতদিন পর্যন্ত নিষিদ্ধ সাইটগুলির URL লিখে সার্চ করলে কোনও অপরাধ গণ্য হত না। কিন্তু এবার সেই পরিস্থিতি পাল্টাচ্ছে। ১৯৫৭ কপিরাইট আইনের ৬৩, ৬৩-এ, ৬৫-এ ধারায় অভিযুক্ত করা হবে তাঁদের।

.