TikTok-এর আড়ালে পর্নোগ্রাফি, উদ্বেগজনক বলল আদালত

TikTok-এর কনটেন্ট-এর কিছু ক্ষেত্রে পর্নোগ্রাফির ইঙ্গিত রয়েছে বলেও দাবি করেছে আদালত।

Updated By: Apr 4, 2019, 01:05 PM IST
TikTok-এর আড়ালে পর্নোগ্রাফি, উদ্বেগজনক বলল আদালত

নিজস্ব প্রতিবেদন- জনপ্রিয় অ্যাপ TikTok-এর ভবিষ্যত্ অন্ধকার! সরকারের কাছে মাদ্রাজ হাই কোর্ট চাইনিজ এই মোবাইল অ্যাপ নিষিদ্ধ করার আবেদন জানিয়েছে। মাদ্রাজ হাই কোর্টের দাবি, এই অ্যাপ-এর কনটেন্ট বাচ্চাদের জন্য ক্ষতিকারক। এই অ্যাপ-এর মাধ্যমে স্কুলপড়ুয়ারা অনলাইনে অজানা-অপরিচিত মানুষের সামনে নিজেদের তুলে ধরছে। তা ছাড়া TikTok-এর কনটেন্ট-এর কিছু ক্ষেত্রে পর্নোগ্রাফির ইঙ্গিত রয়েছে বলেও দাবি করেছে আদালত।

আরও পড়ুন-  অবিশ্বাস্য কম দামে মিলছে ৩ জিবি RAM, ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা!

চাইনিজ এই ভিডিও অ্যাপ ইতিমধ্যে জনপ্রিয়তার তুঙ্গে। স্পেশাল এফেক্ট-এ ছোট ছোট ভিডিও করে অনেকেই সোশাল সাইটে নিজেদের জনপ্রিয় করে তুলেছেন। ফলে মাদ্রাজ হাই কোর্টের এমন আর্জি অবশ্যই ইউজার-দের কাছে দুঃসংবাদ। মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি এন কিরুভাকরণ ও বিচারপতি এসএস সুন্দর বাচ্চাদের মধ্যে TikTok-এর ব্যবহার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ১৮ বছরের কমবয়সীদের মধ্যে সাইবার ক্রাইম-এর প্রবণতা কমাতেই TikTok অ্যাপের ব্যবহারে বিধিনিষেধ আনতে চাইছে আদালত। TikTok-অ্যাপ এর মাধ্যমে তৈরি কোনও ভিডিও সংবাদমাধ্যম সম্প্রচার করতে পারবে না। এই ব্যাপারেও নিষেধাজ্ঞা জারি করার আর্জি জানিয়েছে মাদ্রাজ হাই কোর্ট। ইন্দোনেশিয়া ও বাংলাদেশে ইতিমধ্যে TikTok নিষিদ্ধি করা হয়েছে। তবে ভারতে এই মহূর্তে ৫৪ মিলিয়ন TikTok ইউজার রয়েছেন।

আরও পড়ুন-  এল নতুন ফিচার, ইচ্ছা হলেই আর কাউকে অ্যাড করা যাবে না Whatsapp গ্রুপে

বিচারপতি এন কিরুভাকরণ ও বিচারপচি এসএস সুন্দর দাবি করেন, TikTok ব্যবহারে আসক্ত হয়ে পড়ছে নতুন প্রজন্মের একাংশ। শিশু নিগ্রহ থেকে শুরু করে পর্ণোগ্রাফির বাড়বাড়ন্ত, TikTok-এর প্রভাবে বাড়ছে সবই। ফলে কমবয়সীদের একাংশ অবক্ষয়ের দিকে এগোচ্ছে বলে দাবি করেছে মাদ্রাজ হাইকোর্টের বিচারপতিরা।

.