SBI গ্রাহকদের জন্য বড় সুবিধা! বাড়িতে বসেই অন্য Branch এ স্থানান্তর Account

খুবই সহজ, জেনে নিন কীভাবে করবেন

Updated By: May 11, 2021, 06:29 AM IST
SBI গ্রাহকদের জন্য বড় সুবিধা! বাড়িতে বসেই অন্য Branch এ স্থানান্তর Account

নিজস্ব প্রতিবেদন: বাইরে বেরোলেই করোনার চোখরাঙানি। ভিড় এড়াতে ইতিমধ্যেই কাজের সময়ে কাটছাঁট করেছে সমস্ত ব্যাঙ্ক। আমানত গ্রহণ, টাকা তোলা, ট্রান্সফার ছাড়া অন্য কাজ আপাতত বন্ধ রাখা হয়েছে। এই পরিস্থিতিতে গ্রাহকদের জন্য বড় সুবিধা নিয়ে এল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক এফ ইন্ডিয়া (State Bank of India)। বাড়িত বসেই মিলবে সুবিধা। এবার থেকে অনলাইনেই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিকটবর্তী অন্য ব্রাঞ্চে স্থানান্তরিত করতে পারবেন। আগে নির্দিষ্ট ব্রাঞ্চে গিয়ে ফর্ম পূরণ করতে হত। কিন্তু এবার অনলাইন ওয়েবসাইট বা এসবিআইয়ের ব্যাঙ্কিং অ্যাপ ইওনো-র মাধ্যমে সম্ভব।

অনলাইনে কীভাবে ব্রাঞ্চ পরিবর্তন করবেন?

  • SBI এর ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের জন্য ওয়েবসাইট onlinesbi.com খুলতে হবে। 
  • ওয়েবসাইটে 'Personal Banking' অপশনে যেতে হবে। User Name ও  Password দিতে হবে।
  • e-service ট্যাব খুললে Transfer Savings Account এ ক্লিক করতে হবে। যে অ্যাকাউন্টটি ট্রান্সফার করতে চান সেটি সিলেক্ট করতে হবে। 
  • যে ব্রাঞ্চে স্থানান্তর করতে চান তার IFSC কোড দিতে হবে। 
  • সব ঠিকঠাক দিলেন কিনা চেক করে Confirm বাটনে প্রেস করতে হবে। 
  • এরপর মোবাইলে আসা OTP দিয়ে কনফর্ম করলেই কিছুদিন বাদে অ্যাকাউন্টটি অন্য ব্রাঞ্চে স্থানান্তর হয় যাবে।

 

অনলাইন প্রসেস ছাড়া যদি আপনার কাছে SBI এর YoNo অ্যাপ বা YoNo লাইট অ্যাপ থাকে তাহলেও এটি করতে পারবেন। ইওনো মোবাইল অ্যাপে লগ ইন করে সার্ভিস অপশনে যেতে হবে। এরপর ‘ট্রান্সফার সেভিংস অ্যাকাউন্ট’ অপশনে ক্লিক করতে হবে। পরবর্তী স্ক্রিনে অ্যাকাউন্ট নম্বরটি দিতে হবে। সেই সঙ্গে যে ব্রাঞ্চে ট্রান্সফার করতে হবে তার ব্রাঞ্চ কোড দিয়ে ব্রাঞ্চ নামটি দেখে তা বেছে নিতে হবে। 

পরবর্তী ধাপে প্রদত্ত সমস্ত তথ্য দেখে তা সাবমিট করতে হবে। ট্রান্সফার হয়েছে কিনা তা বোঝার জন্য নেট ব্যাংকিং-র জন্য ব্যবহৃত ইওনো অ্যাপে ৭ দিন পরে লগ ইন করে দেখে নিতে হবে। 

আরও পড়ুুুুন: Old is Gold! ১ টাকার নোটের দাম ভারতের বাজারে ৫০ হাজার টাকা