Coronavirus: পরিস্থিতির মোকাবিলায় এবার বিনামূল্যে প্রতিদিন ৫ জিবি ডেটা দেবে BSNL!

এই প্ল্যানে BSNL গ্রাহকরা ১০ এবিপিএস স্পিডে প্রতিদিন ৫ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পারবেন। 

Edited By: সুদীপ দে | Updated By: Mar 23, 2020, 12:16 PM IST
Coronavirus: পরিস্থিতির মোকাবিলায় এবার বিনামূল্যে প্রতিদিন ৫ জিবি ডেটা দেবে BSNL!

নিজস্ব প্রতিবেদন: প্রাণঘাতী করোনাভাইরাসের জেরে জেরবার বিশ্ব। করোনাভাইরাসের ওষুধ আবিস্কার নিয়ে আলোচনাও তুঙ্গে। ভারতেও প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

সম্প্রতি করোনাভাইরাসের প্রকোপের কারণে ঘর বন্দি হয়েছে দেশবাসী। দেশের বেশির ভাগ কর্মস্থলগুলিতে বর্তমানে ‘Work From Home’-এর ব্যবস্থা করা হয়েছে। এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি জরুরি ইন্টারনেট ডেটা। তাই এই পরিস্থিতিতে গ্রাহকদের বিনামূল্যে ডেটার সুবিধা দিতে চলেছে BSNL। ঘরবন্দি গ্রাহকদের জন্য তাই নয়া প্ল্যান নিয়ে হাজির হয়েছে BSNL।

করোনা পরিস্থিতির মোকাবিলায় দেশের প্রায় সমস্ত সংস্থাই বিভিন্ন উপায়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। এই পরিস্থিতিতে দুর্দান্ত ইন্টারনেট ডেটা অফার ঘোষণা করেছে BSNL। একেবারে বিনামূল্যেই ‘Work@home’ ব্রডব্যান্ড প্ল্যান চালু করল এই রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা।

আন্দামান ও নিকোবর-সহ দেশের বিভিন্ন রাজ্যের সমস্ত BSNL গ্রাহকরাই এই ব্রডব্যান্ড পরিষেবা পাবেন। তবে শর্ত একটাই। যে সমস্ত গ্রাহকদের ল্যান্ডলাইন কানেকশন রয়েছে, তাঁরাই একমাত্র বিনামূল্যে পাবেন এই বিশেষ সুবিধা।

এই প্ল্যানে BSNL গ্রাহকরা ১০ এবিপিএস স্পিডে প্রতিদিন ৫ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পারবেন। ৫ জিবি ডেটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড ১ এমবিপিএসে নেমে আসবে। এই প্ল্যানে কোনও ফলোআপ লিমিট থাকছে না। শুধু তাই নয, এর জন্য বাড়তি কোনও টাকাও দিতে হবে না BSNL গ্রাহকদের।

আরও পড়ুন: করোনা-আক্রান্তকে সহজেই শনাক্ত করতে আবিষ্কার হল স্মার্ট হেলমেট!

সংস্থার বিশ্বাস, যে সমস্ত গ্রাহক BSNL-এর ল্যান্ডলাইন পরিষেবা ব্যবহার করেন অথচ ব্রডব্যান্ড পরিষেবা ব্যবহার করেন না, তাঁরাও এই প্ল্যানে আগ্রহী হয়ে ব্রডব্যান্ড পরিষেবা নেওয়া শুরু করবেন। এর ফলে মানুষ বাড়িতে থেকেই কাজ করতে পারবেন বা বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবগত থাকতে পারবেন। BSNL-এর ল্যান্ডলাইন গ্রাহকরা আগের মতোই ফ্রি কলের পরিষেবা পাবেন।

.