Agnipath scheme: 'অগ্নিপথ' প্রসঙ্গে ভুয়ো খবর প্রচার! নিষিদ্ধ ৩৫ হোয়াটসঅ্যাপ গ্রুপ

বিহারের মতো বিভিন্ন রাজ্যে বিক্ষোভ সমাবেশের জন্য হোয়াটসঅ্যাপের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি ব্যবহার করা হচ্ছে। এমন রিপোর্টের পরই স্বরাষ্ট্র মন্ত্রক (MHA) এই পদক্ষেপ নিয়েছে। 

Updated By: Jun 20, 2022, 09:52 AM IST
Agnipath scheme: 'অগ্নিপথ' প্রসঙ্গে ভুয়ো খবর প্রচার! নিষিদ্ধ ৩৫ হোয়াটসঅ্যাপ গ্রুপ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: অগ্নিপথ প্রকল্প এবং অগ্নিবীরদের নিয়ে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে ৩৫টি হোয়াটসঅ্যাপ গ্রুপ নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় সরকার। সরকারি সূত্রে খবর, বিহারের মতো বিভিন্ন রাজ্যে বিক্ষোভ সমাবেশের জন্য হোয়াটসঅ্যাপের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি ব্যবহার করা হচ্ছে। এমন রিপোর্টের পরই স্বরাষ্ট্র মন্ত্রক (MHA) এই পদক্ষেপ নিয়েছে। 

শুক্রবার থেকে অগ্নিপথ প্রকল্পের বিরোধিতা করে বিহারের গয়া, পটনা, মুজফফ্‌রপুর-সহ নানা জায়গায় চাকুরিপ্রার্থীরা রেললাইন অবরোধ করেন। বৃহস্পতিবার বক্সার, নওয়াদা, ছপরা, বেগুসরাই, আরা, মুঙ্গের, জেহানাবাদের মতো এলাকায় ছড়িয়েছে বিক্ষোভ। বিহারের জায়গায় জায়গায় রেল, ট্রেন অবরোধ করেন বিক্ষোভকারীর। ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া হয়, একাধিক স্টেশনে আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে। বিক্ষোভের জেরে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে।

সূত্র অনুসারে, কেন্দ্র হোয়াটসঅ্যাপ ফ্যাক্ট-চেকিংয়ের জন্য একটি নম্বর 8799711259 জারি করেছে। ১৭ জুন বিহার সরকার তার ১২টি জেলায় ইন্টারনেট পরিষেবা স্থগিত করেছে এবং জনসাধারণকে উত্তেজিত করার এবং জীবন ও সম্পত্তির ক্ষতি করার উদ্দেশ্যে গুজব ছড়ানোর জন্য ইন্টারনেট আপত্তিকর সামগ্রী প্রেরণের জন্য ব্যবহার করা হচ্ছে।

আরও পড়ুন, ফোন নম্বর সেভ নেই! কী করে WhatsApp Message পাঠাবেন জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.