৭২ ঘণ্টা পর Google Play Store-এ ফিরল Mitron!

Google-এর পলিসি বিরুদ্ধ কাজের ‘অপরাধে’ Play Store থেকে সরিয়ে নেওয়া হয়েছিল ভারতের জনপ্রিয় অ্যাপ Mitron। 

Edited By: সুদীপ দে | Updated By: Jun 6, 2020, 07:17 PM IST
৭২ ঘণ্টা পর Google Play Store-এ ফিরল Mitron!

নিজস্ব প্রতিবেদন: Google-এর পলিসি বিরুদ্ধ কাজের ‘অপরাধে’ Play Store থেকে সরিয়ে নেওয়া হয়েছিল ভারতের জনপ্রিয় অ্যাপ Mitron। কিন্তু তার ঠিক ৭২ ঘণ্টা পরেই আবার এই অ্যাপ Play Store-এ ফিরিয়ে আনল Google।

অ্যপটি লঞ্চ হওয়ার মাস খানেকের মধ্যেই লক্ষ লক্ষ মানুষের স্মার্টফোনে জায়গা করে নেয় এই Mitron। এই অ্যাপের ফিচার দেখে প্রথমটায় অনেকেরই মনে হয়েছিল, এটি বোধহয় চিনা অ্যাপ TikTok-এর অনুকরণে তৈরি। পরে জানা যায়, Mitron আসলে পাকিস্তানি সংস্থা Qboxus-এর তৈরি একটি অ্যাপের আদলে তৈরি।

কিন্তু কেন Google Play Store থেকে Mitron-কে সরিয়ে নেওয়া হয়েছিল?

জানা গিয়েছে, Google-এর পলিসি বিরুদ্ধ কাজের ‘অপরাধে’ই Play Store থেকে সরিয়ে নেওয়া হয়েছিল স্বদেশি অ্যাপ Mitron। Google-এর পলিসি অনুযায়ী, কোনও রকম পরিবর্তন না করে অন্য কোনও অ্যাপের কনটেন্ট নিয়ে অ্যাপ ডেভেলপ করা হলে তা নীতি বিরুদ্ধ। এই কারণেই Play Store থেকে সরিয়ে নেওয়া হয়েছিল Mitron-কে।

আরও পড়ুন: ইউজারের ব্যক্তিগত তথ্যে নজরদারির অভিযোগ! ৫০০ কোটি ডলারের মামলা Google-এর বিরুদ্ধে

তাহলে কেন এই অ্যাপ আবার ফিরিয়ে আনা হল?

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, অ্যাপের বেশ কিছু ফিচার বদলের পর Mitron-কে ফের Play Store-এ ফিরিয়ে আনা হয়েছে। অডিয়ো লাইব্রেরি, ভিডিয়ো আপলোড, বাগ ফিক্স, ক্র্যাশ ফিক্স-সহ একাধিক ক্ষেত্রে বদল এসেছে Mitron-এ। ফলে ফের Play Store-এ ফিরে এল Mitron।