Facebook/Instagram: একই সপ্তাহে দ্বিতীয়বার বিভ্রাট, ক্ষমা চাইলো ফেসবুক

এর ফলে প্রতিদ্বন্দ্বী সোশ্যাল মিডিয়া এবং মেসেজিং অ্যাপের ব্যবহার বেড়েছে।

Updated By: Oct 9, 2021, 01:02 PM IST
Facebook/Instagram: একই সপ্তাহে দ্বিতীয়বার বিভ্রাট, ক্ষমা চাইলো ফেসবুক

নিজস্ব প্রতিবেদন: একই সপ্তাহে দ্বিতীয়বার পরিষেবা বিভ্রাট ঘটায় শনিবার রাতে একটি পোস্টের মাধ্যমে গ্রাহকদের কাছে দুঃখপ্রকাশ করেছে ফেসবুক। 

টুইটারে তাদের প্রোফাইল থেকে একটি পোস্ট করে ফেসবুক জানিয়েছে, "আমরা জানি যে কিছু মানুষ আমাদের অ্যাপ এবং অন্যান্য সুবিধা ব্যবহার করতে সমস্যায় পড়ছেন। আমরা যত তাড়াতাড়ি সম্ভব পরিষেবাগুলিকে স্বাভাবিক অবস্থায় ফেরানর জন্য কাজ করছি এবং কোন অসুবিধার জন্য আমরা দুঃখিত"। রাত ১২.৫২ মিনিটে টুইটারে এই পোস্ট করা হয় ফেসবুকের তরফে।

 

সমস্যাটি আরও প্রায় দুই ঘন্টা পরে সমাধান করা করা সম্ভব হয় এবং সোশ্যাল মিডিয়া জায়ান্ট জানিয়েছিল, "যদি আপনি গত কয়েক ঘন্টার মধ্যে আমাদের পরিষেবাগুলি ব্যবহার করতে না পেরে থাকেন তবে আমরা দুঃখিত। আমরা জানি একে ওপরের সাথে যোগাযোগ করার জন্য আমাদের উপর কতটা নির্ভর করেন। আমরা সমস্যাটি সমাধান করেছি - এই সপ্তাহে আপনার ধৈর্যের জন্য আবার ধন্যবাদ"।

আরও পড়ুন: Mark Zuckerberg: WhatsApp-Facebook-Instagram-এ কয়েক ঘণ্টার বিভ্রাট! ৭ বিলিয়ন মার্কিন ডলারের ক্ষতি জুকেরবার্গের

ইনস্টাগ্রামও রাত ১ টার সময় জানায় যে কিছু ব্যবহারকারীদের তাদের ছবি এবং ভিডিও শেয়ারিং-এর সোশ্যাল নেটওয়ার্কিং পরিষেবা ব্যবহার করতে সমস্যায় পড়ছেন এবং রাত ২.৩০ এর সময় জানান হয় যে সমস্যার সমাধান করা হয়েছে। ইনস্টাগ্রামও তাদের টুইটার প্রোফাইলে জানিয়েছে, "এখন সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ (এবং সমস্ত মিমের জন্যও)"।

 

এই সমস্যার সময়ে কিছু ব্যবহারকারী তাদের ইনস্টাগ্রামের ফিড দেখতে পারছিলেননা এবং অন্যান্য কিছু ব্যবহারকারী ফেসবুকের মেসেন্জারে মেসেজ পাঠাতে পারেননি। এর আগে সোমবার, সোশ্যাল মিডিয়া জায়ান্ট প্রায় ছয় ঘন্টার বিভ্রাটের জন্য "ত্রুটিপূর্ণ কনফিগারেশন পরিবর্তন" কে দায়ী করেছিল। এর ফলে কোম্পানির ৩.৫ বিলিয়ন ব্যবহারকারী তাদের সোশ্যাল মিডিয়া, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জারের মতো মেসেজিং পরিষেবাগুলি ব্যবহার করতে সমস্যায় পড়েন।

সোমবারের বিভ্রাট ছিল সবচেয়ে বড় যা ওয়েব মনিটরিং গোষ্ঠী ডাউনডিটেক্টর আগে কখনও দেখেনি এবং এর ফলে কোটি কোটি ব্যবহারকারীর অ্যাপ ব্যবহারে সমস্যা হয়েছে। এর ফলে প্রতিদ্বন্দ্বী সোশ্যাল মিডিয়া এবং মেসেজিং অ্যাপের ব্যবহার বেড়েছে। একই সপ্তাহে দ্বিতীয়বার এই সমস্যা হওয়ার ফলে ব্যবহারকারীরা টুইটারে এই বিষয়ে বহু মিম শেয়ার করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)