close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

খুব শীঘ্রই বদলে যেতে চলেছে Facebook-এর কর্পোরেট লোগো!

কেমন দেখতে হবে নতুন লোগো? দেখে নিন...

Sudip Dey Updated: Nov 5, 2019, 01:12 PM IST
খুব শীঘ্রই বদলে যেতে চলেছে Facebook-এর কর্পোরেট লোগো!

নিজস্ব প্রতিবেদন: সময়ের সঙ্গে নিজেদের সাজিয়ে নিতে নতুন কর্পোরেট লোগো আনল ফেসবুক। বদলে যাচ্ছে আগের নীলের উপর সাদা মোটা হরফের লোগো। ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে মিনিমালিস্ট সরু হরফের লোগো  আনল ফেসবুক। তাছাড়া আগে ফেসবুকের লোগোটি ছিল ইংরাজীর ছোট হাতের হরফে। এবার পুরোটাই বড় হরফের হবে ফেসবুকের কর্পোরেট লোগো। তবে ফেসবুক অ্যাপে লোগোর কোনও বদল আসছে না।

শুধু তাই নয়, জিআইএফের মতো করা হচ্ছে নতুন লোগো। অর্থাত্ নির্দিষ্ট কোনও রঙ নয়, একাধিক রঙে বদলাতে থাকবে হরফগুলি। সাদা ব্যাকগ্রাউন্ডের উপর এই লোগো যে বেশ অন্যরকম, তা বলাই বাহুল্য।

কিন্তু, কেন বদল আনা হল ফেসবুক সংস্থার লোগোতে? একটি সংস্থা হিসাবে ফেসবুক অ্যাপের বাইরেও নিজেদের পরিচিতিটা তুলে ধরতে চাইছে। কারণ ফেসবুক সংস্থার পরিচয় কেবলমাত্র ফেসবুক সোশ্যাল মিডিয়া থেকে নয়। সেটি ছাড়াও আরও বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাপ যেমন, ইনস্টাগ্রাম, হোয়াটস্যাপের মালিক ফেসবুক। তাই একটি ব্র্যান্ড হিসাবে নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাপ থেকে আলাদা করতেই এমন ভাবনা। দেখে নিন ফেসবুকের নতুন লোগো।

আরও পড়ুন: ১০ হাজার টাকার মধ্যেই ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা! বিক্রি শুরু হল Redmi Note 8

ফেসবুকের নতুন লোগো নিয়ে ব্র্যান্ডিং বিশেষজ্ঞদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। অনেকের মতে এই নতুন লোগোর ফলে ফেসবুকের ব্র্যান্ড হিসাবে ইম্প্যাক্ট বা রিলেটিবিলিটি কমতে পারে। আবার একাংশের মতে কেবলই সোশ্যাল মিডিয়া অ্যাপের বাইরে একটি সংস্থা হিসাবে এর ফলে ফেসবুকের প্রসার বৃদ্ধি পাবে। অর্থাত্ এখন থেকে ইনস্টাগ্রাম লগ ইন করতে গেলে কিছুটা এরকম দেখাবে-

খুব শীঘ্রই এই লোগো চালু হবে বলে জানা গিয়েছে। কিন্তু সোশ্যাল মিডিয়া অ্যাপের ক্ষেত্রে এর কোনও প্রভাব পড়বে না বলে জানা গিয়েছে।