WhatsApp-এর সঙ্গে হাত মিলিয়ে ই-কমার্স ব্যবসা সম্প্রসারণের পথে Jio!

WhatsApp-এর সঙ্গে যুক্ত হয়ে নতুন ভাবে শুরু হতে চলেছে JioMart!

Edited By: সুদীপ দে | Updated By: Apr 22, 2020, 05:41 PM IST
WhatsApp-এর সঙ্গে হাত মিলিয়ে ই-কমার্স ব্যবসা সম্প্রসারণের পথে Jio!

নিজস্ব প্রতিবেদন: বুধবারেই ৪৩,৫৭৪ কোটি টাকা বিনিয়োগ করে Reliance Jio-র ৯.৯ শতাংশ শেয়ার কেনার কথা জানিয়েছে Facebook। একই দিনে Facebook-এর সঙ্গে হাত মিলিয়ে Amazon, Flipkart-কে টেক্কা দিতে কোমর বেঁধে নেমে পড়ল মুকেশ আম্বানির Reliance ইন্ডাস্ট্রিজ। বুধবারেই Reliance ইন্ডাস্ট্রিজএর পক্ষ থেকে জানানো হয়েছে, WhatsApp-এর সঙ্গে যুক্ত হয়ে নতুন ভাবে শুরু হতে চলেছে JioMart।

সংস্থার পক্ষ থেকে এ দিন জানানো হয়েছে, ইতিমধ্যেই নভি মুম্বাই ও কল্যাণ এলাকায়, মহারাষ্ট্রের থানেতে JioMart-এর ই-কমার্স পরিষেবা শুরু হয়ে গিয়েছে। এ বার এই সুবিধা দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছনোর উদ্যোগ নেওয়া হয়েছে।

WhatsApp-এর সঙ্গে যুক্ত হয়ে বিভিন্ন এলাকার অসংখ্য দোকান থেকে প্রতিটি বাড়িতে সরাসরি জিনিস পৌঁছে দেবে JioMart। এর ফলে দেশের ছোট থেকে বড় ব্যবসায়ীরা সরাসরি WhatsApp-এর মাধ্যমে গ্রাহকদের সঙ্গে যুক্ত হতে পারবেন।

আরও পড়ুন: করোনা নিয়ে সাধারণ মানুষের যাবতীয় প্রশ্নের উত্তর দিতে হাজির COVID India Seva!

জানা গিয়েছে, কয়েকদিনের মধ্যেই WhatsApp-এর পেমেন্ট সার্ভিস চালু হওয়ার কথা। ফলে WhatsApp ব্যবহারকারী ভারতের ৪০ কোটি গ্রাহক WhatsApp-এর পেমেন্ট সার্ভিস কাজে লাগিয়ে খুব শীঘ্রই JioMart-এর পরিষেবার সুবিধা পাবেন, আশাবাদী Jio ও Facebook— দুই সংস্থাই।