নতুন লোগো লাগিয়ে গুগলের মেকওভার

নতুন লোগোর আত্মপ্রকাশ করল গুগল। গত মাসে কোম্পানিতে বড়সড় রদবদলের পর নিজেদের লুকে বদল আনতে লোগো পরিবর্তন করল সার্চ ইঞ্জিন জায়েন্ট গুগল। নতুন লোগেতেও ওয়ার্ডমার্কই থাকলে, তবে টাইপফেস হিসেবে sans-serif -এর ব্যবহার করা হল।

Updated By: Sep 2, 2015, 01:21 PM IST
নতুন লোগো লাগিয়ে গুগলের মেকওভার

ওয়েব ডেস্ক: নতুন লোগোর আত্মপ্রকাশ করল গুগল। গত মাসে কোম্পানিতে বড়সড় রদবদলের পর নিজেদের লুকে বদল আনতে লোগো পরিবর্তন করল সার্চ ইঞ্জিন জায়েন্ট গুগল। নতুন লোগোতে কিছু হালকা রং ব্যবহারের সঙ্গে সঙ্গে ফন্টেও পরিবর্তন এসেছে। নতুন লোগেতেও ওয়ার্ডমার্ক থাকল, তবে টাইপফেস হিসেবে sans-serif -এর ব্যবহার করা হল।

একটি ব্লগপোস্টে গুগল জানিয়েছে, গত ১৭ বছরের গুগলে অনেক পরিবর্তন এসেছে। এই পরিবর্তন গুগলের বিভিন্ন পণ্য ও সেবার ক্ষেত্রে দৃশ্যমান। আজ আবার নতুন করে পরিবর্তন আনা হচ্ছে।

গুগল বলেছে, নতুন নকশায় গুগলের বিভিন্ন প্ল্যাটফর্ম, অ্যাপ ও ডিভাইসের সঙ্গে মানুষের সম্পর্ক যেভাবে গড়ে উঠেছে সে বিষয়টির প্রতিফলন ঘটেছে। মানুষ যেভাবে গুগল ব্যবহার করে নতুন লোগোটি শুধু সে কথাই বলে না; বরং গুগল মানুষের জন্য যেভাবে কাজ করে সেটিই তুলে ধরা হয়েছে।

 

এতে লোগোতে আধুনিক লুক এল বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। আর কী বদল এল? লোগোয় আগের চেয়ে রঙের ব্যবহারে কিছুটা হালকাভাব আনা হয়েছে। গুগলের নতুন পেরেন্ট কোম্পানির লোগোর সঙ্গে মিল রেখে করা হয়েছে নতুন লোগো।

১৯৯৯ সালের পর থেকে লোগোতে এটাই সবচেয়ে বড় পরিবর্তন হিসেবে দেখছেন বিশেষজ্ঞরা। google-এর মাঝের G-টায় আনা হয়েছে পরিবর্তন।

 

.