Royal Enfield পছন্দ করেন? তাহলে এই খবরটা আপনার জন্যই!

Sat, 01 Sep 2018-1:12 pm,

স্লিপ অ্যাসিস্ট ক্লাচের সঙ্গেই এই ইঞ্জিনে রয়েছে একটি ৬ স্পিড গিয়ার বক্স। Royal Enfield-এর অন্যান্য ইঞ্জিনের মতোই এয়ার কুলড এই ইঞ্জিনে মিডরেঞ্জে দারুন পারফর্মেন্স পাওয়া যাবে বলে সংস্থার পক্ষ থেকে দাবি করা হচ্ছে।

নিজস্ব প্রতিবেদন: ভারতে বিক্রি হওয়া অন্যতম জনপ্রিয় বাইক প্রস্তুতকারক Royal Enfield। এই প্রথম Royal Enfield তাদের Continental GT 650 আর Interceptor 650 বাইক দুটিতে শক্তিশালী প্যারালাল টুইন ইঞ্জিন ব্যবহার করেছে। এবার বিশ্বের ৩৫০ সিসি আরে ৭০০ সিসি ইঞ্জিনের বাইকের বাজারও দখল করতে প্রস্তুত Royal Enfield।


Royal Enfield Continental GT 650 আর Interceptor 650 বাইক দু’টিতে কোম্পানির ৬৪৮ সিসি-র ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন থেকে ৪৭ bhp শক্তি আর ৫২ Nm টর্ক পাওয়া যাবে। স্লিপ অ্যাসিস্ট ক্লাচের সঙ্গেই এই ইঞ্জিনে রয়েছে একটি ৬ স্পিড গিয়ার বক্স। Royal Enfield-এর অন্যান্য ইঞ্জিনের মতোই এয়ার কুলড এই ইঞ্জিনে মিডরেঞ্জে দারুন পারফর্মেন্স পাওয়া যাবে বলে সংস্থার পক্ষ থেকে দাবি করা হচ্ছে।


আরও পড়ুন: সেনার সম্মানে জবরদস্ত বাইক লঞ্চ করল এনফিল্ড, দেখে নিন খুঁটিনাটি


Royal Enfield-এর Continental GT 650 আর Interceptor 650 এই দুটি বাইকেই ডুয়াল চ্যানেল ABS (Anti-lock braking system) রয়েছে। মনে করা হচ্ছে, Continental GT 650 আর Interceptor 650 এই দুটির ABS সম্পূর্ণ বন্ধ করে দেওয়ার একটি অপশানও থাকবে। এ ছাড়াও বাইকের সামনের চাকায় একটি ৩২০ মিমি ও পিছনের চাকায় একটি ২৪০ মিমি ডিস্ক ব্রেক থাকবে।


আরও পড়ুন: বিদ্যুত্চালিত গাড়িতে মোটা ভর্তুকি ঘোষণা করতে পারে কেন্দ্রীয় সরকার


Royal Enfield-এর Continental GT 650 আর Interceptor 650 এই দুটির ওজন ১৯৮ কিলোগ্রাম। বাইকে স্পিড মাপার জন্য একটি অ্যানালগ মিটার থাকবে। এর সঙ্গেই গাড়ির একাধিক তথ্য দেখানোর জন্য অ্যানালগ মিটারের পাশেই একটি ডিজিটাল প্যানেলও থাকবে।


বিশেষজ্ঞদের অনুমান, সাড়ে ৩ লক্ষ টাকা থেকে ৪ লক্ষ ২০ হাজার টাকা দামে লঞ্চ হতে পারে Royal Enfield Continental GT 650 আর Interceptor 650। তবে এ বিষয়ে এখনও কোনও নির্দিষ্ট তথ্য Royal Enfield-এর পক্ষ থেকে পাওয়া যায়নি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link