ভারতে বন্ধ হয়ে যাচ্ছে এই জনপ্রিয় চিনা ভিডিয়ো অ্যাপ!

জেনে নিন কারণ...

Edited By: সুদীপ দে | Updated By: Jun 16, 2020, 07:20 PM IST
ভারতে বন্ধ হয়ে যাচ্ছে এই জনপ্রিয় চিনা ভিডিয়ো অ্যাপ!

নিজস্ব প্রতিবেদন: ভারতে বন্ধ হতে চলেছে চিনা বহুজাতিক ইন্টারনেট প্রযুক্তি সংস্থা ByteDance-এর জনপ্রিয় একটি ভিডিয়ো অ্যাপ। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩১ অক্টোবর থেকেই বন্ধ হয়ে যাবে Vigo Video এবং Vigo Lite— এই দু’টি ভিডিয়ো অ্যাপ।

ByteDance-এর পক্ষ থেকে Vigo Video এবং Vigo Lite ব্যবহারকারীদের এযির পরিবর্তে সংস্থার আর একযি জনপ্রিয় অ্যাপ TikTok ব্যবহার করার অনুরোধ করা হয়েছে। Vigo Video-তেও TikTok-এর মতোই ছোট ছোট ভিডিয়ো শেয়ার করা যায়। Vigo Video অ্যাপে ১৫ সেকেন্ডের ভিডিয়ো শেয়ার করেন ব্যবহারকারীরা। TikTok-এর মতোই বেশ কিছু স্টিকার, লিপ সিংকের মাধ্যমে ভিডিয়োয় গান যুক্ত করা সম্ভব। Vigo Video অ্যাপের ইন্টারফেসও কিছুটা TikTok-এর মতোই।

আরও পড়ুন: নেটে ঘুরছে পাক হ্যাকারদের তৈরি ভুয়ো Arogya Setu! আসল অ্যাপ চেনা বা ডাউনলোডের উপায় কী?

জানা গিয়েছে, কোনও নিষেধাজ্ঞার কারণে নয়, TikTok-এর জনপ্রিয়তা বাড়ানোর দিকেই বেশি করে নজর দিতে চাইছে ByteDance। ভারতে TikTok-এর ইউজার সংখ্যা যেখানে প্রায় ২০০ মিলিয়ন, সেখানে Vigo Video-এর ইউজার সংখ্যা মাত্র ৪ মিলিয়ন। তাই ভারত থেকে সরিয়ে নেওয়া হবে এই অ্যাপ। এর জন্য Vigo Video-র মধ্যেই জুড়ে দেওয়া হয়েছে TikTok ডাউনলোড করার লিংক। Vigo Video-এর ব্যবহারকারীরা এখান থেকেই TikTok-এ চলে আসতে পারবেন।