কেন্দ্রের নির্দেশে অতিমারী নিয়ে পঞ্চাশের বেশি টুইট মুছে দিল Twitter

টুইটগুলি কোভিড মোকাবিলায় সরকারের ভূমিকা নিয়ে করা হয়েছিল

Updated By: Apr 25, 2021, 06:40 AM IST
কেন্দ্রের নির্দেশে অতিমারী নিয়ে পঞ্চাশের বেশি টুইট মুছে দিল Twitter

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় সরকারের ভূমিকার ভালো-মন্দ নিয়ে টুইট করেছেন অনেকে। কিন্তু টুইটারকে সেই টুইটগুলি ব্লক করার জন্য কড়া নির্দেশ দেয় কেন্দ্র। যার ফলবশত করোনা অতিমারী নিয়ে লেখা প্রায় ৫০টি টুইট মুছে দিল টুইটার। এদের মধ্যে বহু বিশিষ্টজনের টুইটও রয়েছে যেমন সাংসদ রেবন্ত রেড্ডি, রাজ্যের মন্ত্রী মলয় ঘটক, অভিনেতা বিনীত কুমার সিং এবং পরিচালক বিনোদ কাপরি ও অবিনাশ দাস। কেন্দ্রের অবশ্য সাফাই, ঐ টুইটগুলি ভারতে তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী ঠিক নয়।

আরও পড়ুন: Corona উদ্বেগ : দর্শনার্থীদের জন্য বন্ধ পুরীর জগন্নাথ মন্দির

যে সমস্ত টুইট মুছে দেওয়া হয়েছে তা হয় কোভিড মোকাবিলায় সরকারের ব্যর্থতা নিয়ে লেখা অথবা অতিমারীতে সাধারণ মানুষের নাকাল হওয়ার কথা লেখা হয়েছিল বলে জানতে পারা গেছে। যদিও টুইটারের তরফে ঠিক কোন টুইট মুছে ফেলা হয়েছে তা বলা হয়নি। তবে যাদের টুইট মুছে ফেলা হয়েছে তাদেরকে ভার্চুয়াল নোটিস পাঠিয়ে বলা হয়েছে যে টুইটগুলি ভারত সরকারের মতে ভারতীয় আইনবিরুদ্ধ। যদিও গোটা ঘটনায় এখনও পর্যন্ত মুখ খোলেনি কেন্দ্র।

আরও পড়ুন: পিরিয়ডসের আগে পরে মহিলাদের Vaccine নেওয়া নিরাপদ? কী জানাল কেন্দ্র?

গত কয়েক সপ্তাহে হু হু করে বেড়েছে করোনা সংক্রমণ। দেশে অক্সিজেন ঘাটতির ভয়াবহ চিত্র সামনে এসেছে। এই অবস্থায় সোশাল মিডিয়ায় সরকারের বিরুদ্ধে তোপ দেগে সরব হয়েছেন অনেকেই। কিন্তু সেই সমস্ত টুইট না পসন্দ কেন্দ্রের। তবে এই প্রথম নয়, কৃষক আইনের বিরুদ্ধে আন্দোলনেও এমন বহু টুইট টুইটারকে মুছে ফেলার নির্দেশ দেয় কেন্দ্র।