Instagram: হোয়াটসঅ্যাপের পর বিগড়োল ইন্সটাগ্রাম, তোপের মুখে জাকারবার্গ

সম্প্রতি এক অদ্ভুত সমস্যায় পড়তে হচ্ছে বিশ্বের হাজার হাজার ইনস্টাগ্রাম (Instagram) ব্যবহারকারীদের। ফটো শেয়ারিং এই অ্যাপের (Photo-Sharing App) অনেক অ্যাকাউন্ট হোল্ডারের অভিযোগ, আচমকা কোনও কারণ ছাড়াই তাঁদের অ্যাকাউন্ট সাসপেন্ড করে দেওয়া হচ্ছে। 

Updated By: Oct 31, 2022, 11:13 PM IST
Instagram: হোয়াটসঅ্যাপের পর বিগড়োল ইন্সটাগ্রাম, তোপের মুখে জাকারবার্গ

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: ফেসবুক সংস্থাটির নাম বদলের পর থেকেই বেশ কড়া হয়ে গিয়েছে তার অধীনস্থ অ্যাপগুলি। নিত্য নতুন সব নিয়ম কানুন বের করা হয়েছে মেটার তরফ থেকে। কিন্তু এত কিছুর পরও কি সত্যিই তাতে আদতে কোনও লাভ হচ্ছে ইউজারদের ? দেখা যাচ্ছে, সম্প্রতি এক অদ্ভুত সমস্যায় পড়তে হচ্ছে বিশ্বের হাজার হাজার ইনস্টাগ্রাম (Instagram) ব্যবহারকারীদের। ফটো শেয়ারিং এই অ্যাপের (Photo-Sharing App) অনেক অ্যাকাউন্ট হোল্ডারের অভিযোগ, আচমকা কোনও কারণ ছাড়াই তাঁদের অ্যাকাউন্ট সাসপেন্ড করে দেওয়া হচ্ছে। অনেকেই আবার অভিযোগ করছেন, তাঁর অ্যাকাউন্ট হ্যাক (Accounts Hacked) করা হয়েছে। কেউ কেউ আবার বলছেন,কোনও কারণ ছাড়াই ৩০ দিনের জন্য অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। আগামীতে কোনও ভুল হলে পুরোপুরি অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- রেকর্ড দেড় ঘন্টা পরে অবশেষে স্বমহিমায় ফিরল হোয়াটসঅ্যাপ

শুধুমাত্র ইন্সটাগ্রামই নয় তার পাশাপাশি ট্যুইটার ব্যবহারকারীদের এই একই সমস্যার সম্মুখীন হতে হয়েছে। জানা যাচ্ছে, ট্যুইটারেও অ্যাকাউন্ট চালাতে আচমকা নানান সমস্যার মুখে পড়ছে তাঁরা। এই নিয়েই রীতিমতো উদ্বিগ্ন সমস্ত ইউজাররা। তবে এই বিষয় এবার মুখও খুলেছে মেটা। ট্যুইটারে একটি পোষ্টের মাধ্যমে সংস্থাটি জানিয়েছে, ‘এটি একটি সার্ভারজনিত সমস্যা। আমরা জানি আপনারা অনেকেই আপনাদের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট সঠিকভাবে চালাতে পারছেন না। আমরা এই সমস্যা সমাধানের জন্য কাজ করছি, আপনাদের অসুবিধার জন্য আমরা দুঃখিত।’ মেটার অধীনস্থ অন্যান্য অ্যাপগুলি যেমন- হোয়াটসঅ্যাপ, ফেসবুক, মেসেঞ্জার এগুলি কোনও বাধা ছাড়াই ব্যবহার করছেন সকলে।

আরও পড়ুন- হল কী? রেকর্ড সময়ের জন্য এখনও বিগড়ে হোয়াটসঅ্যাপ!

প্রসঙ্গত, কিছুদিন আগেই বিকল হয়ে গিয়েছিল মেটার সবচেয়ে জনপ্রিয়  মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। দুপুরের পর থেকে ভারত এবং অন্যান্য দেশে হঠাৎই কাজ করা বন্ধ করে দেয় এটি। এখনও পর্যন্ত এটিকেই বিশ্বের সবথেকে বড় হোয়াটসঅ্যাপ বিভ্রাট হিসাবে মনে করা হয়েছে । প্রায় দেড় ঘণ্টা পর ফের কাজ করা শুরু করে এই মেসেজিং পরিষেবা। পরিচিত অনলাইন টুল ডাউন ডিটেক্টর দুপুর ১২.০৭ মিনিট নাগাদ অস্বাভাবিকভাবে বেশি ‘সমস্যা রিপোর্ট’ লক্ষ্য করা শুরু করেছিল। বারবার এই ধরনের সমস্যার মুখোমুখি পড়ায় এবার ব্যবহারকারীদের বিশ্বাসযোগ্যতা দাড়িয়ে পড়ছে প্রশ্ন চিহ্নের মুখে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.