রিচার্জ প্রক্রিয়া আরও সহজ, সুবিধাজনক করতে Jio Saarthi লঞ্চ করল রিলায়েন্স

জেনে নিন Jio Saarthi-এর নানা সুবিধা সম্পর্কে...

Edited By: সুদীপ দে | Updated By: Jul 29, 2019, 12:39 PM IST
রিচার্জ প্রক্রিয়া আরও সহজ, সুবিধাজনক করতে Jio Saarthi লঞ্চ করল রিলায়েন্স
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: জিও-এর গ্রাহকদের রিচার্জ করার সুবিধার কথা মাথায় রেখে নতুন পরিষেবা চালু করল রিলায়েন্স। My Jio অ্যাপে যোগ করা হল Jio Saarthi (Jio Saarthi) নামের এই নতুন সুবিধা। ব্যবহার সহজতর করে গ্রাহকদের ডিজিটাল পদ্ধতিতে রিচার্জ করতে উত্সাহিত করতে এই পদক্ষেপ।

২৭ জুলাইয়ের আপডেটের পরেই অ্যান্ড্রয়েড ও iOS ডিভাইসে পৌঁছে যাবে Jio Saarthi। সংস্থার এক কর্তা জানান, এর আগে My Jio অ্যাপে সরাসরি রিচার্জ করতে গিয়ে সমস্যার সম্মুখীন হতেন নতুন ব্যবহারকারীরা। তার সমাধানেই চালু করা হল Jio Saarthi। এই নতুন ব্যবস্থায় ইউজার ইন্টারফেসে একাধিক পরিবর্তনের মাধ্যমে সহজ করা হয়েছে রিচার্জের প্রক্রিয়া।

রিলায়েন্সের প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিজিটাল অ্যাসিস্টান্টের মাধ্যমে ব্যবহারকারীদের রিচার্জের পদ্ধতিতে গাইড করা হবে। প্রাথমিকভাবে এই গাইড হিন্দি ও ইংরেজিতে কথা বললেও পরে ১২টি আঞ্চলিক ভাষায় প্রকাশ করা হবে এই ডিজিটাল অ্যাসিস্টান্ট।

রিলায়েন্সের মতে, এই পরিষেবার চালু হলে ডিজিটাল পদ্ধতিতে যে কেউ রিচার্জ করতে পারবেন। ফলে, যাঁরা আগে অনলাইন রিচার্জ করেননি তাঁরাও উত্সাহিত হবেন।

আরও পড়ুন: ভিডিয়ো গেমে ২০ কোটি পুরস্কার জিতল ১৬ বছরের কিশোর!

Jio Saarthi ব্যবহারের জন্য মাই জিও অ্যাপের সর্বশেষ আপডেটটি থাকা প্রয়োজন। এর পরে মাই জিও অ্যাপ খুলতে হবে। সেখানে রিচার্জ অপশানে টাচ করতে হবে। সেখানেই মিলবে ডিজিটাল অ্যাসিস্টান্স। Jio Saarthi অপশানে টাচ করলেই রিচার্জের পদ্ধতি জানাবে ডিজিটাল অ্যাসিস্টান্ট। কী ভাবে ক্রেডিট বা ডেবিট কার্ড ডিটেল ভরবেন, তাও জানাবে Jio Saarthi।

.