দেশি 'টিকটক' তৈরি করে ফেলল মেদিনীপুরের ছাত্র, উদ্বোধন করলেন দিলীপ ঘোষ

প্রিয়াংশু বলেন, "লকডাউনে বাড়িতে বসেই অ্যাপ বানানোর পরিকল্পনা মাথায় আসে। টিকটক ও হেলো থেকে অনুপ্রাণিত হয়ে সেই সঙ্গে সাইবার নিরাপত্তা নিশ্চিত করে বানানো হয়েছে এই অ্যাপটি।"

Updated By: Jun 30, 2020, 05:25 PM IST
দেশি 'টিকটক' তৈরি করে ফেলল মেদিনীপুরের ছাত্র, উদ্বোধন করলেন দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন : সোমবার রাতেই বন্ধ হয়েছে টিকটক-সহ ৫৯টি চিনা অ্যাপ। আর মঙ্গলবার সকালেই টিকটকের পরিবর্ত ভারতীয় অ্যাপ Inosens লঞ্চ করল মেদিনীপুরের দ্বাদশ শ্রেণীর পড়ুয়া প্রীয়াংশু সিং। উদ্বোধন করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

টিকটকের মতোই ছোট ভিডিয়ো, ফটো শেয়ারিংয়ের প্ল্যাটফর্ম হিসাবে কাজ করবে ইনোসেন্স। ভারতীয় বাজারে অল্পবয়সী ও যুবসমাজের বিনোদনের কথা মাথায় রেখেই এই অ্যাপটি বানানো। প্রিয়াংশুর দাবি শুধু বিনোদনই নয়, নতুন ট্যালেন্ট সার্চের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে এই অ্যাপে। 

এদিন অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানে ড্যাভ পাবলিক স্কুলের ছাত্র প্রিয়াংশু জানায়, "লকডাউনে বাড়িতে বসেই অ্যাপ বানানোর পরিকল্পনা মাথায় আসে। টিকটক ও হেলো থেকে অনুপ্রাণিত হয়ে সেই সঙ্গে সাইবার নিরাপত্তা নিশ্চিত করে বানানো হয়েছে এই অ্যাপটি।" প্রিয়াংশুর দাবি, টিকটক বা হেলোর সমস্ত জনপ্রিয় ফিচারই মিলবে ইনোসেন্স-এ।

এদিন অ্যাপটির উদ্বোধনে কলকাতা থেকে ভিডিয়ো কলের মাধ্যমে যোগ দেন বিজেপি রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। তিনি বলেন, "আত্মনির্ভর ভারতের মতো প্রকল্পে এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ।' চিনা অ্যাপ-এর বিকল্প পেতে এরকম পদক্ষেপ আরও দরকার বলেও জানান বিজেপি রাজ্য সভাপতি।
আরও পড়ুন : নিষিদ্ধ চিনা অ্যাপ উইবোতে মোদীর ২ লাখ ৪০ হাজার ফলোয়ার্স!