৩ জিবি RAM, ডুয়াল রিয়ার ক্যামেরা-সহ মধ্যবিত্তের বাজারে ফিরল Nokia!

আসুন এক নজরে দেখে নেওয়া যাক Nokia 4.2-এর স্পেসিফিকেশন...

Updated By: May 8, 2019, 11:11 AM IST
৩ জিবি RAM, ডুয়াল রিয়ার ক্যামেরা-সহ মধ্যবিত্তের বাজারে ফিরল Nokia!
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: Android স্মার্টফোনের বাজার ধরতে মরিয়া HMD গ্লোবাল। Nokia-র এই স্মার্টফোন ভারতের মধ্যবিত্তদের জন্য। HMD গ্লোবালের বাজেট সেগমেন্টে নতুন ফোনটির নাম Nokia 4.2। মঙ্গলবার ভারতে একটি ইভেন্টে লঞ্চ হয়েছে Nokia 4.2। এই ফোনের মূল আকর্ষণ এর ডুয়াল ক্যামেরা সেটআপ, ৩ জিবি RAM আর ওয়াটার ড্রপ নচ। এ ছাড়াও রয়েছে আরও এক ঝাঁক আকর্ষণীয় ফিচার। আসুন এক নজরে দেখে নেওয়া যাক Nokia 4.2-এর স্পেসিফিকেশন...

Nokia 4.2 স্মার্টফোনের স্পেসিফিকেশন আর দাম:

১) ৫.৭১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের উপরে রয়েছে ওয়াটার ড্রপ নচ। ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ৭৬ শতাংশেরও বেশি।

২) ৩ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে Nokia 4.2। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ৪০০ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর Snapdragon ৪৩৯ চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ২ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সর) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটাআপ আর ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পপ আপ সেলফি ক্যামেরার সাহায্যে ফোনের ফেস আনলক ফিচার কাজ করবে। ফোনের ডিসপ্লের নীচেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। কোয়াড পিক্সেল প্রযুক্তির সাহায্যে Nokia 4.2-এ কম আলোতেও দুর্দান্ত ছবি তোলা যাবে।

আরও পড়ুন: ১,০৭,৭০৬ ফুট উচ্চতা থেকে পৃথিবীর ছবি তুলল Redmi Note 7!

৫) এই ফোনে থাকছে ৩,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) ৩ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টের Nokia 4.2-এর দাম ১০,৯৯০ টাকা।

.