ফিচার ফোনের দামে Jio ভারতে আনছে 5G স্মার্টফোন, জানাল লঞ্চের দিনক্ষণ

দেশের সবথেকে বড় টেলিকম সংস্থা Reliance তার ৪৪ তম বার্ষিক Reliance AGM 2021 অনুষ্ঠানে অনেকগুলি নতুন প্রোডাক্ট লঞ্চ করতে পারে বলে জানা যাচ্ছে। ২৪ জুন অনুষ্ঠিত হবে  Reliance AGM 2021।  YouTube এর মাধ্যমে সরাসরি লাইভ হবে গোটা অনুষ্ঠান।

Updated By: Jun 2, 2021, 06:45 PM IST
ফিচার ফোনের দামে Jio ভারতে আনছে 5G স্মার্টফোন, জানাল লঞ্চের দিনক্ষণ

নিজস্ব প্রতিবেদন: দেশের সবথেকে বড় টেলিকম সংস্থা Reliance তার ৪৪ তম বার্ষিক Reliance AGM 2021 অনুষ্ঠানে অনেকগুলি নতুন প্রোডাক্ট লঞ্চ করতে পারে বলে জানা যাচ্ছে। ২৪ জুন অনুষ্ঠিত হবে  Reliance AGM 2021।  YouTube এর মাধ্যমে সরাসরি লাইভ হবে গোটা অনুষ্ঠান।

 5G সম্পর্কিত ঘোষণা হতে পারে বলে আশা করা হচ্ছে।  অনুমান করা হচ্ছে যে Reliance ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান Mukesh Ambani এই বছর সস্তায় Jio 5G Phone এবং Jio 5G লঞ্চের তারিখ সহ  অনেকগুলি গ্যাজেট লঞ্চের ঘোষণা করতে পারেন।

প্রসঙ্গত, Reliance Jio 5G স্মার্টফোন এবং JioBook ল্যাপটপ চলতি মাসেই আসছে বাজারে।  Reliance Jio গত বছর ঘোষণা করেছিল, GOOGLE-JIO গাঁটছড়া বেঁধেছে। এই সংস্থা ভারতে সবচেয়ে সস্তা Jio 5G ফোন আনতে চলেছে।  আগামীদিনে Jio 5G Phone Android এর জন্য একটি ফোর্কড ভার্সনে কাজ করবে। এই ফোন  এখনও অবধি দেশের সবথেকে সস্তা 5G ফোন হয়ে উঠতে চলেছে। পূর্বে জানা গিয়েছিল, ভারতে Jio 5G ফোনের দাম ২.৫০০ টাকা পর্যন্ত সস্তা হতে পারে। 

আপাতত, ভারতীয় বাজারে সবথেকে সস্তা 5G স্মার্টফোন পাওয়া যাচ্ছে ১৩ হাজার ৯৯৯ টাকায়। Google-Jio-র কম দামি 5G স্মার্টফোন তৈরি করার উদ্দেশ্য হল দেশের প্রতিটি স্তরের মানুষের কাছে যাতে ইন্টারনেট পরিষেবা থাকে।  এই লক্ষ্য মাথায় রেখেই সস্তার স্মার্টফোন বানানোর সিদ্ধান্ত নিয়েছে টেলিকম সংস্থা।  ফোনের মধ্যে Jio 5G ছাড়া আর কী কী পরিষেবা পাওয়া যেতে পারে সে সম্পর্কে এখনও জানা যায়নি।