এবার জিও ফোনেও থাকতে চলেছে হোয়াটস অ্যাপ!

Updated By: Aug 10, 2017, 02:46 PM IST
এবার জিও ফোনেও থাকতে চলেছে হোয়াটস অ্যাপ!

ওয়েব ডেস্ক: ‘ডেটাগিরি’র পর এবার কা‌র্যত বিনামূল্যে স্মার্টফোন আনছে মুকেশ অম্বানির সংস্থা। ২৪ অগাস্ট থেকে অগ্রিম বুকিং করা ‌যাবে। তবে বাজারে আসার আগেই জিও-র বেসিক ফোর জি ফোন অনেকটাই পিছিয়ে পড়েছে। কারণ ফোনে হোয়াটস অ্যাপ নেই।  সেই সমস্যা কাটাতেই হোয়াটস অ্যাপের ইঞ্জিনিয়ারদের সঙ্গে  যোগা‌যোগ শুরু করেছে Jio। ‌হোয়াটস অ্যাপের লাইট ভার্সন থাকতে পারে সংস্থার ফোনে।

ভারতে ২০ কোটি মানুষ হোয়াটস অ্যাপ ব্যবহার করেন। ফলে হোয়াটস অ্যাপ না থাকায় ফোনের কাটতি ‌যে কমবে তা বলাই বাহুল্য। প্রতি‌যোগীদের থেকেও অনেকটাই এগিয়ে ‌যাবে মুকেশ অম্বানির সংস্থা। আইডিয়া ২৫০০ টাকায় স্মার্টফোন আনছে। সস্তার ইনটেক্স টার্বো প্লাস ফোর জি ফোনে ফেসবুক ও হোয়াটস অ্যাপ রয়েছে।

জেপি মরগ্যান ইতিমধ্যেই জিও ফোনের ফিচার নিয়ে উদ্বেগপ্রকাশ করেছে। বাজারে এই ফোন প্র‌তি‌যোগী সংস্থাগুলিকে চ্যালেঞ্জ জানাতে পারবে, তা নিয়েও প্রশ্ন তুলেছে তারা। সেপ্টেম্বর থেকে জিও-র স্মার্টফোন বাজারে আসবে। ২৪ অগাস্ট থেকে গ্রাহকরা অগ্রিম বুকিং করতে পারবেন। তিন বছরের জন্য ১৫০০ টাকা সিকিউরিটি ডিপোজিট হিসেবে জমা দিতে হবে। এই মূল্য ফেরত‌যোগ্য। প্রতিমাসে ন্যূনতম ১৫৩ টাকার রিচার্জ করা হবে।

আরও পড়ুন- আর ভয় নেই চার্জ ফুরানোর, আবিষ্কার হল ব্যাটারি-হীন মোবাইল ফোন

.