আগামী ৬ মাসে ৪৫ হাজার টাওয়ার বসাচ্ছে রিলায়েন্স জিও

দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে রিলায়েন্স জিও-র গ্রাহক। কার্যত বিনামূল্যে মেলা ফোর জি ডেটা ব্যবহার করছেন বহু জিও গ্রাহক। এতেই নেটওয়ার্কে বেশ চাপ পড়ছে। কমছে ডেটার স্পিড। আর তাই নেটওয়ার্ক শক্তিশালী করতে আগামী ৬ মাসে ৪৫ হাজার টাওয়ার বসানোর পথে হাঁটছে রিলায়েন্স জিও। যে কারণে টেলিকম মন্ত্রী মনোজ সিনহার সঙ্গে বৈঠকেও বসেছেন জিও কর্তারা।

Updated By: Nov 3, 2016, 12:15 PM IST
আগামী ৬ মাসে ৪৫ হাজার টাওয়ার বসাচ্ছে রিলায়েন্স জিও

ওয়েব ডেস্ক: দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে রিলায়েন্স জিও-র গ্রাহক। কার্যত বিনামূল্যে মেলা ফোর জি ডেটা ব্যবহার করছেন বহু জিও গ্রাহক। এতেই নেটওয়ার্কে বেশ চাপ পড়ছে। কমছে ডেটার স্পিড। আর তাই নেটওয়ার্ক শক্তিশালী করতে আগামী ৬ মাসে ৪৫ হাজার টাওয়ার বসানোর পথে হাঁটছে রিলায়েন্স জিও। যে কারণে টেলিকম মন্ত্রী মনোজ সিনহার সঙ্গে বৈঠকেও বসেছেন জিও কর্তারা।

আরও পড়ুন- ২০১৭-তে মোবাইলে কত মানুষ ইন্টারনেট ব্যবহার করবেন জানেন?

রিলায়েন্স আগামী ৪ বছরে ১ লক্ষ কোটি বিনিয়োগ করতে চলেছে। যার একটা বড় অংশ নতুন টাওয়ার বসানোর কাজে লাগানো হবে বলে জানানো হয়েছে। জিও-র জন্য রিলায়েন্স কম করেও ১০০ মিলিয়ন গ্রাহকের লক্ষমাত্রা রেখেছে। রিলায়েন্স জিও ইন্ড্রাস্ট্রিজ লিমিটিড ইতিমধ্যেই নেটওয়ার্কের উন্নতিসাধনের জন্য ১.৬ লক্ষ কোটি টাকা খরচ করেছে বলে টেলিকম মন্ত্রীকে জানানো হয়েছে। কলড্রপ রুখতে তারা আন্তরিকভাবে চেষ্টা করছেন বলে জিও কর্তারা জানিয়েছেন।

আরও পড়ুন- লম্বা লাইনে না দাঁড়িয়ে বাড়ি বসেই জিও সিম পেতে চান? জানুন কীভাবে পাবেন

এদিকে, জিও-র ফ্রি ওয়েলকাম অফার-এর মেয়াদ বাড়ার সম্ভাবনা। রিলায়েন্স কর্তৃপক্ষও চাইছে ওয়েলকাম অফার-এর মেয়াদ বাড়িয়ে আগামী বছর মার্চ পর্যন্ত করতে। যদিও ট্রাই-এর নিয়মে টেলিকম পরিষেবায় ৯০ দিনের বেশি কোনও ফ্রি পরিষেবা দেওয়া যায় না। তাই জিও-কে 'FREE WELCOME OFFER’ ৩ ডিসেম্বরেই শেষ করতে হবে। এই সময়ের মধ্যে যাঁরা জিও-র 'ফ্রি ওয়েলকাম অফার'-এ রেজিস্ট্রি করাবেন তাঁরাই ৩১ ডিসেম্বর পর্যন্ত এই ফ্রি পরিষেবা পাবেন।

.