বন্ধ Thunderbird 350X, আসছে Royal Enfield Meteor 350

Thunderbird 350X ও Meteor 350 অনেকটা একরকম দেখতে হলেও ফারাক রয়েছে।

Updated By: Apr 30, 2020, 02:18 PM IST
বন্ধ Thunderbird 350X, আসছে Royal Enfield Meteor 350

নিজস্ব প্রতিবেদন— Thunderbird 350X-এর বিক্রি বন্ধ করেছিল Royal Enfield. এবার তার পরিবর্তে আসছে Meteor 350. যদিও এখন লকডাউন। ফলে মোটরসাইকেল বিক্রির বাজার নেই। এমনকী লকডাউন উঠলেও মানুষের হাতে কী পরিমাণ টাকা থাকবে, তার উপর মোটরসাইকেল ও চার চাকা বিক্রির বাজার নির্ভর করবে। করোনাভাইরাসের প্রকোপে গোটা বিশ্বের অর্থনীতি এখন মুষড়ে পড়েছে। যদিও করোনা থাবা বসানোর আগে থেকেই ভারতে অটোমোবাইল ইন্ডাস্ট্রি ধুঁকছে। সরকারের তরফে অটোমোবাইল ইন্ডাস্ট্রি চাঙ্গা করার জন্য একাধিক পদক্ষেপের কথাও বলা হয়েছে। কিন্তু এরই মধ্যে করোনার জন্য এই লকডাউন। 

Thunderbird 350X ও Meteor 350 অনেকটা একরকম দেখতে হলেও ফারাক রয়েছে। Meteor 350—এ নতুন ফিচার যোগ করা হয়েছে। এছাড়া Meteor 350—তে একজন বাইকার কাস্টমাইজেশন—এর সুযোগ পাবেন অনেক বেশি। Bullet 350 ও Classic 350—র সঙ্গে Meteor 350—এর ইঞ্জিনের বিস্তর ফারাক রয়েছে। Meteor 350—এর ইঞ্জিন মূলত  649cc ইঞ্জিন থেকে অনুপ্রাণিত হয়ে ডিজাইন করা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। এই ইঞ্জিনে পুশ ভালভ থাকবে না। থাকবে ওভারহেড ক্যাম।

আরও পড়ুন—  রোজ ২ জিবি ডেটা বিনামূল্যে পাবেন Jio গ্রাহকরা! কী ভাবে? জেনে নিন...

Meteor 350—এ থাকবে সিক্স স্পিড গিয়ার বক্স। ইঞ্জিনের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে থাকবে কালো অ্যালয় হুইল। ডবল ক্র্যাডল চ্যাসিস থাকবে। নতুন এই চ্যাসিস ডিজাইন করেছে ইংল্যানডের একটি সংস্থা। Royal Enfield—এর দাবি, নতুন এই চ্যাসিস Meteor 350 মোটরসাইকেলকে আরও মজবুত করবে। ইন্সট্রুমেন্ট কনসোল থাকবে গোলাকৃতির। সেটি আগের থেকে অনেক বেশি তথ্য দেখাবে। এছাড়া রেট্রো স্টাইলের একটি রোটারি সুইচ থাকছে। সব মিলিয়ে এই নতুন মডেল—কে ক্লাসিক লুক দিতে সবরকম চেষ্টা করেছে রয়্যাল এনফিল্ড। জানা যাচ্ছে, লকডাউন শিথিল হলে জুন মাস নাগাদ বাজারে আসতে পারে নতুন এই মডেল। দাম হতে পারে ১.৬৮ লাখ টাকা।

.