ইলেকট্রিক গাড়ির উত্পাদন বাড়াচ্ছে Tata Motors!

কবে থেকে কেনা যাবে এই গাড়ি! এক নজরে দেখে নিন Tata Motors-এর ইলেকট্রিক গাড়ির ফিচার্স...

Updated By: Feb 23, 2019, 10:43 AM IST
ইলেকট্রিক গাড়ির উত্পাদন বাড়াচ্ছে Tata Motors!

নিজস্ব প্রতিবেদন: পরিবেশবান্ধব ইলেকট্রিক গাড়ির প্রতি মানুষের ঝোঁক দিনে দিনে বাড়ছে। ইলেকট্রিক গাড়ির ক্ষেত্রে দেশের মানুষকে উত্সাহিত করতে ১৬ থেকে ১৮ বছর বয়সি তরুণ-তরুণীদেরও ইলেকট্রিক গাড়ি চালানোর বিশেষ ছাড়পত্র দেওয়া, সবুজ নম্বর প্লেট চালু করার মতো বেশ কয়েকটি উদ্যোগ ইতিমধ্যেই নিয়েছে কেন্দ্রীয় সরকার।

ভারতে পরিবেশবান্ধব ইলেকট্রিক গাড়ি তৈরির ক্ষেত্রে যে সব নামী সংস্থা উদ্যোগী হয়েছে, তার মধ্যে Tata Motors অন্যতম। কয়েক বছর আগেই তারা ইলেকট্রিক গাড়ি তৈরিতে মন দিয়েছে। ইতিমধ্যেই Tata Motors-এর বেশ কয়েকটি ‘ই-কার’ রাস্তায়ও নেমেছে। এ বার আরও ৪,৮০০টি ইলেকট্রিক গাড়ি বাজারে আনতে তোড়জোড় শুরু করে দিয়েছে Tata Motors। জানা গিয়েছে, এ বার সম্পূর্ণ নতুন মডেলের ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে Tata Motors।

আরও পড়ুন: ভারতের বাজারে আত্মপ্রকাশ করল Mahindra XUV 300

Tata Motors-এর প্রেসিডেন্ট শৈলেষ চন্দ্র জানিয়েছেন, ২০২১ সালের মধ্যে সম্পূর্ণ নতুন মডেলের ইলেকট্রিক গাড়ি হাজার খানেক লঞ্চ করবে কোম্পানি। তার আগে ২০১৯-এর ‘জেনিভা মোটর শো’-এ Tata Motors-এর এই ইলেকট্রিক গাড়ি লঞ্চ হবে।

সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, Tata Motors-এর নতুন এই ইলেকট্রিক গাড়ি একবার চার্জ দিলে ২০০ থেকে ২৫০ কিলোমিটার পথ নিশ্চিন্তে যাওয়া যাবে। জানা গিয়েছে, এই ইলেকট্রিক গাড়ি বানাতে একাধিক সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে এগোতে চায় Tata Motors। আপাতত তারই তোড়জোড় চলছে।

.