নিজস্ব প্রতিবেদন: লকডাউনের জেরে এখন প্রায় সমস্ত কর্পোরেট সংস্থাই কর্মীদের বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে। প্রায় দু’মাস ধরে চলা লকডাউনে ‘ওয়ার্ক ফ্রম হোম’-এই অভ্যস্ত হয়ে উঠেছেন অনেকেই। কিন্তু লকডাউন উঠলে ফের আগের নিয়মেই অফিসে ছুটতে হবে। কিন্তু লকডাউন উঠে গেলেও আর অফিস যাওয়ার প্রয়োজন নেই বলে কর্মীদের জানিয়ে দিল এই মার্কিন সংস্থা। চাকরি খোয়াচ্ছেন না, আজীবন ‘ওয়ার্ক ফ্রম হোম’ ব্যবস্থাই চালু হল এই সংস্থায়। অবাক হচ্ছেন? মঙ্গলবার এমনটাই ঘোষণা করেছে Twitter।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার Twitter-এর পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, লকডাউন উঠে গেলেও সংস্থার কর্মীরা বাড়ি থেকেই স্থায়ী ভাবে কাজ করতে পারবেন ‘আজীবন’! একাধিক সরকারি-বেসরকারি সংস্থা, কর্পোরেট সংস্থার মতোই Twitter-এর কর্মীরাও লকডাউনের জেরে বাড়ি থেকেই কাজের চাপ সামলাচ্ছিলেন। আগামী সেপ্টেম্বরের আগে অফিসে আসার যে কোনও সম্ভাবনা নেই, তা আগেই কর্মীদের জানিয়ে দিয়েছিল সংস্থা। এ বার পাকাপাকি ভাবে ‘ওয়ার্ক ফ্রম হোম’ ব্যবস্থাকেই চালু করে দিল Twitter কর্তৃপক্ষ।


কিন্তু কেন এই সিদ্ধান্ত? Twitter-এর পক্ষ থেকে জানানো হয়েছে, লকডাউনে গত কয়েক মাসে সংস্থার কর্মীরা এটা প্রমাণ করে দিয়েছেন যে, বাড়ি থেকেও সমান ভাবে কাজ করা সম্ভব। তাই বাড়ি থেকেই যদি সুষ্ঠুভাবে অফিসের সমস্ত কাজ করা যায়, সে ক্ষেত্রে অফিসে আসার প্রয়োজন কোথায়! তাই পাকাপাকি ভাবে ‘ওয়ার্ক ফ্রম হোম’ ব্যবস্থাই চালু করে দেওয়া হল।


আরও পড়ুন: মার্কিন সমীক্ষায় কোভিড অ্যাপ বানিয়ে শূন্য পেয়েছে চিন, ‘Aarogya Setu’ কত পেল জানেন?


সংস্থা জানিয়েছে, অফিস কবে খুলবে সে বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। অফিস খুললেও, অফিসের পরিবেশ আগের অবস্থায় ফিরতে বা স্বাভাবিক ছন্দে ফিরতে অনেকটা সময় লাগবে। তাই কর্মীরা অফিসে এসে কাজে যোগ দিতে চাইলে, তাঁদের নিজেদের দায়িত্বেই আসতে হবে।