৯ লাখ টাকার স্মার্ট ফোনে যা আছে তা রয়েছে আপনার ফোনেও! জেনে নিন ৫ তথ্য

লঞ্চ হল বিশ্বের সবথেকে দামী স্মার্ট ফোন। দাম ৯ লক্ষ টাকা। 'লাক্সারি' স্মার্ট ফোন প্রস্তুতকারক সংস্থা সিরিন এই মোবাইল ফোনটি তৈরি করেছে। বলা হচ্ছে এটাই হল বিশ্বের সথেকে আধুনিক প্রযুক্তির স্মার্ট ফোন। তবে এই মোবাইলের অনেক ফিচার-ফাংশনই আছে সাধারণ স্মার্ট ফোনেও। যেমন এই ফোনে ২৩.৮ মেগাপিক্সেল ক্যামেরা, যা চিনের তৈরি অনেক মোবাইল ফোনেই রয়েছে। শুনলে, অবাক হবেন এই ফোনে কোনও সেলফি ক্যামেরা নেই, এখনকার চলতি স্মার্টফোনগুলোতে যা এখন কমন ফ্যাক্টর। তবে এই স্মার্ট ফোন এমন কী দিচ্ছে যার জন্য, এর দাম ৯ লাখ?

Updated By: Jun 1, 2016, 06:42 PM IST
৯ লাখ টাকার স্মার্ট ফোনে যা আছে তা রয়েছে আপনার ফোনেও! জেনে   নিন ৫ তথ্য

ওয়েব ডেস্ক: লঞ্চ হল বিশ্বের সবথেকে দামী স্মার্ট ফোন। দাম ৯ লক্ষ টাকা। 'লাক্সারি' স্মার্ট ফোন প্রস্তুতকারক সংস্থা সিরিন এই মোবাইল ফোনটি তৈরি করেছে। বলা হচ্ছে এটাই হল বিশ্বের সথেকে আধুনিক প্রযুক্তির স্মার্ট ফোন। তবে এই মোবাইলের অনেক ফিচার-ফাংশনই আছে সাধারণ স্মার্ট ফোনেও। যেমন এই ফোনে ২৩.৮ মেগাপিক্সেল ক্যামেরা, যা চিনের তৈরি অনেক মোবাইল ফোনেই রয়েছে। শুনলে, অবাক হবেন এই ফোনে কোনও সেলফি ক্যামেরা নেই, এখনকার চলতি স্মার্টফোনগুলোতে যা এখন কমন ফ্যাক্টর। তবে এই স্মার্ট ফোন এমন কী দিচ্ছে যার জন্য, এর দাম ৯ লাখ?

এক- কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর। 
দ্বিতীয়- সবসময়ের জন্য ওয়াই-ফাই 
তৃতীয়- ৫.৫ ইঞ্চি IPS LED 2K মোবাইল স্ক্রিন
চতুর্থ- এই স্মার্টফোন চুরি করলে, আবার ফেরত দিয়ে যেতে হব! এতোটাই শক্ত ও জটিল সিকিউরিটি সিস্টেম ব্যবহার করা হয়েছে যে কোম্পানির পেশাদারদের ছাড়া সিকিউরিটি ব্রেক করা অসম্ভব। 
পঞ্চম-এটি একটি ২৫৬ বিট এনক্রিপশন চিপ-টু-চিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোন। 

তবে এটা আলাদা করে বলে দেওয়ার কিছু নেই, 'যত গুড় তত বেশি মিষ্টি'। এই ফোনে এমন কোনও ফিচার নিশ্চয় রয়েছে যা আর অন্য কোনে ফোনে নেই। তবে এবিষয়ে ততক্ষণ পর্যন্ত জানা যাচ্ছে না, যতক্ষন না কেউ এই ফোন ব্যবহার করছেন। উল্লেখ্য, এই ফোনকে বলা হচ্ছে,'Rolls Royce of smartphones'।  

.