লম্বা তারের ঝক্কি নেই, ১৮ মিনিটে ফোন Full Charge হবে, Xiaomi-র নতুন প্রযুক্তি আসছে

একটি বিশেষ স্ট্যান্ড-এ ফোন রাখতে হবে। কোনও তারের ঝক্কি থাকবে না। 

Updated By: Jan 14, 2021, 07:19 PM IST
লম্বা তারের ঝক্কি নেই, ১৮ মিনিটে ফোন Full Charge হবে, Xiaomi-র নতুন প্রযুক্তি আসছে

নিজস্ব প্রতিবেদন- সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বদলাচ্ছে প্রযুক্তির ধরণ। আর তাই নতুন আবিষ্কারের দিকে এখন নজর দিয়েছে চিনা সংস্থা Xiaomi. Fast Charging ও Wireless Charging Technology-র দিকে ঝুঁকছে সংস্থাটি। কিছুদিনের মধ্যেই 80W wireless charging technology-র মাস প্রোডাকশন শুরু করতে পারে শাওমি। স্মার্টফোন, ল্যাপটপ ও অন্য প্রোডাক্ট চার্জ করা আগের থেকে অনেক সহজ হয়ে যেতে পারে। 

Xiaomi Mi 10 Ultra ও Xiaomi Mi 11-এই দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনে এখন ৫০ ওয়াট-এর ফাস্ট চার্জিং ফিচার্স দিচ্ছে শাওমি। তবে কয়েক মাস পর থেকেই সংস্থাটি ফ্ল্যাগশিপ ফোনের সঙ্গে ৮০ ওয়াট-এর ফাস্ট চার্জিং টেকনোলজি দিতে পারে। ফ্ল্যাগশিপ ফোনগুলিতে ইতিমধ্যে 80W wireless charging technology টেস্ট করছে সংস্থাটি। ভেরিফিকেশন প্রক্রিয়া শেষ হলেই মাস প্রোডাকশন শুরু হতে পারে বলে জানা যাচ্ছে। ফেব্রুয়ারি মাসে Xiaomi Mi 11 Pro লঞ্চ হওয়ার কথা। তবে সেই ফ্ল্যাগশিপ ফোনে ফাস্ট চার্জিং টেকনোলজি থাকবে কি না এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

আরও পড়ুন-  বাড়ল জিও গ্রাহকদের রিচার্জ খরচ, মুছে ফেলা হল ৪টি কম দামের প্ল্যান

গত বছর অক্টোবরে 80W wireless charging technology শোকেস করেছিল Xiaomi. এই প্রযুক্তিতে মাত্র ১৮ মিনিটে ফোন ফুল চার্জড হয়ে যাবে। একটি বিশেষ স্ট্যান্ড-এ ফোন রাখতে হবে। কোনও তারের ঝক্কি থাকবে না। ওয়্যারলেস টেকনোলজি ব্যবহার করেই ফোন চার্জ করা যাবে। শাওমি ছাড়া Samsung, Vivo, Motorola, Oppo-র মতো সংস্থাগুলিও Wireless Charging Technology ব্যবহার করে নতুন কিছু করতে চাইছে।