Imran Khan: বলেছিলাম বদল আনব, পারিনি; পাকিস্তান নিয়ে নিজের ব্যর্থতা স্বীকার ইমরান খানের

অতীতের ভুলের মাশুল গুনছে পাকিস্তান মন্তব্য পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ ইমরানের!

Updated By: Apr 6, 2022, 04:10 PM IST
Imran Khan: বলেছিলাম বদল আনব, পারিনি; পাকিস্তান নিয়ে নিজের ব্যর্থতা স্বীকার ইমরান খানের

নিজস্ব প্রতিবেদন: ক্ষমতায় থাকা অবস্থায় কিছু ভুল করেছি, আর অতীতের এসব ভুলের জন্যই এখন চড়া মূল্য দিতে হচ্ছে। মন্তব্য পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী ইমরান খানের।

মঙ্গলবার লাহোরে এক সংবাদমাধ্যম আয়োজিত সভায় ইমরান খান এই মন্তব্য করেন। তিনি বলেন, দলের রাজনৈতিক দর্শন নিয়ে পরবর্তী নির্বাচনে যোগ্য ও নিবেদিত নেতা-কর্মীদের মূল্যায়ন করা হবে।

ইমরান খানের প্রধানমন্ত্রীর পদে থাকা না থাকা নিয়ে চরম রাজনৈতিক সঙ্কটে ইমরান খান। অনাস্থা প্রস্তাবের ভোটাভুটি এড়াতে ভেঙে দেওয়া হয়েছে দেশটির পার্লামেন্ট। অনুষ্ঠিত হতে চলেছে নির্বাচনও। এই আবহেই নিজের দলের নেতা-কর্মীদের উদ্দেশে ইমরান বলেন, অতীতে আমাদের কিছু ভুল ছিল। সেসবের জন্য এখন চড়া মূল্য দিতে হচ্ছে। হয়তো আগামি দিনেও হবে। তবে এবার আমাদের ভুল থেকে শিক্ষা নিয়ে সামনে এগোতে হবে। আগাম নির্বাচনের আগে প্রথম পদক্ষেপ হবে, যোগ্য ও দলের প্রতি অনুগত নেতাদের মনোনয়ন দেওয়া।

পাকিস্তানের এখনকার সঙ্কটের পেছনে বিদেশি শক্তির হাত রয়েছে বলেও মন্তব্য করেন ইমরান খান। তিনি বলেন, তাঁকে ক্ষমতা থেকে সরাতে বিরোধী রাজনৈতিক পক্ষ ও বিদেশিরা এক হয়ে ষড়যন্ত্র করেছে।

অর্থনৈতিক অব্যবস্থার অভিযোগ এনে সম্প্রতি ইমরান খানের বিরুদ্ধে বিরোধীরা জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাব আনেন। যদিও সেই প্রস্তাব খারিজ করে দেন জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার। এরপর প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শ মেনে পার্লামেন্ট ভেঙে আগাম নির্বাচনের ঘোষণা করেন প্রেসিডেন্ট।

আরও পড়ুন: UN Climate Report: ক্ষতিকর এই বস্তুটি গত ১০০ বছরে যত বেড়েছে, শেষ ৮ লক্ষ বছরে তত বৃদ্ধি পায়নি! কী জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.