Mexico: বাড়িতে শর্ট সার্কিট, একে অপরকে জড়িয়েই অগ্নিদগ্ধ ৪ শিশু...

Mexico Home Fire: মা গিয়েছে পিৎজা আনতে। শর্ট সার্টিকের কারণে বাড়িতে বিধ্বংসী অগ্নিকাণ্ড। একে অপরকে জড়িয়ে ধরেই মৃত্যুর কোলে ঢলে পড়ল ৪ ভাইবোন।

Updated By: Jun 21, 2024, 12:20 PM IST
Mexico: বাড়িতে শর্ট সার্কিট, একে অপরকে জড়িয়েই অগ্নিদগ্ধ ৪ শিশু...
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একে অপরকে জড়িয়ে চার ভাই-বোন। বাড়িতে বিধ্বংসী অগ্নিকাণ্ড। জ্বলন্ত পুড়ে মৃত্যু হল ১১ বছরেরও কম ছেলেমেয়েদের। জানা গিয়েছে, বাড়িতে শর্ট সার্টিকের কারণে আগুন লেগে যায়। ঘটনাটি ঘটে মেক্সিকোতে। 

আগুন লেগে যাওয়ার ফলে বাড়ির সমস্ত আসবাবপত্রে আগুন লেগে যায়। যার ফলে বাচ্চারা বাড়ি থেকে বেরিয়ে আসতে পারে না। সেই  সময় মা, সারাই সান্তিয়াগো গার্সিয়া তাদের জন্য পিৎজা আনতে বাইরে গিয়েছিলেন। বাবা, এলিসিও টরেস সালসে, কাজের জন্য শহরের বাইরে ছিলেন।

প্রতিবেশীরা ধোঁয়া দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে জরুরি পরিষেবায় ফোন করেন। সাহায্য আসার আগেই, প্রতিবেশীরা হাতুড়ি এবং স্লেজহ্যামার ব্যবহার করে একটি জানলা ভেঙে ঢোকেন। জ্ঞানহীন অবস্থায় শিশুদের টেনে বার করেন। চেষ্টা সত্ত্বেও, শিশুদের ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয়। 

আরও পড়ুন:Iran Earthquake: আতঙ্ক! ভয়ংকর নড়ে উঠল টেকটোনিক প্লেট, ভেঙে পড়ল বাড়ি, মৃত্যু, হাহাকার...

মৃত শিশুদের ২ বছরের ভিক্টোরিয়া সারাই তোরেস সান্তিয়াগো, ৪ বছরের জসু এলিসিও টোরেস সান্তিয়াগো, ৮ বছরের ইয়ামিলেট জামোরা সান্তিয়াগো, এবং ১১ বছরের জোসিরা আরিয়াডন। ময়নাতদন্ত নিশ্চিত করা হয়েছে যে ধোঁয়ায় শ্বাস নেওয়ার কারণে তাদের মৃত্যু হয়েছে।

তদন্তে মায়ের উপর অবহেলার অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও তিনি সোশ্যাল মিডিয়ায় তাঁর দুঃখ প্রকাশ করেছেন। তিনি লেখেন, 'সবাই আমার জীবন নিয়ে বিচার করতে পারে। যা ইচ্ছা তাই বলতে পারে। কিন্তু এই জীবনে আমার বাচ্চারাই আমার সবকিছু ছিল। আমি কাজ করে গিয়েছি, কষ্ট সহ্য করেছি সব তাদের জন্য। দুর্ভাগ্যবশত, তারা আর নেই। এই যন্ত্রণা যেন কাউকে ভোগ করতে না হয়।'

আরও পড়ুন:Hajj Pilgrims Death In Mecca: 'অগ্নিকুণ্ড' মক্কায় ৫২ ডিগ্রি পারদ, প্রাণঘাতী গরমের বলি ৫৫০ হজযাত্রী

দুই কনিষ্ঠ সন্তানের বাবা এবং বড় দুইজনের সৎ বাবা এলিসিও সোশ্যাল মিডিয়ায় তাঁর দুঃখ প্রকাশ করেন। লিখেছেন, 'আমাদের চেয়ে অর্ধেকেরও বেশি ছোটরা এখন স্বর্গে। তারা এইভাবে এত তাড়াতাড়ি চলে যাওয়া উচিত ছিল না। আমরা তাদের প্রচণ্ড মিস করছি। কিন্তু ভগবান ভাগ্যবান তাদেরকে কাছে পেয়ে। ইতোমধ্যে, আমি তাদের মাকে দেখাশোনা করছি, যতদিন আবার তাদের সঙ্গে দেখা হয়।'

কিছুদিন আগেই, মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের বৃহত্তম শহর ডেট্রয়েটের একটি ওয়াটার পার্কে ১০ জনের উপর প্রকাশ্য গুলি চালানো হয়। তাদের মধ্যে দুজন ছেলেমেয়ে গুরুতর আহত হয়। যার একজনের বয়স মাত্র ৮ বছর। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.