শহর দখলের সঙ্কল্প নিয়ে ঝাঁপাল স্বপ্নের অভিযানে; তবে শেষ পর্যন্ত ব্যর্থই Animals!

Turkey: ছোট্ট শহরে সন্ত্রাস ছড়াল পাঁচটি আপাতনিরীহ প্রাণী!

Updated By: Dec 17, 2020, 07:18 PM IST
শহর দখলের সঙ্কল্প নিয়ে ঝাঁপাল স্বপ্নের অভিযানে; তবে শেষ পর্যন্ত ব্যর্থই Animals!

নিজস্ব প্রতিবেদন: হঠাৎ করেই সন্ত্রাসকবলিত হয়ে পড়ল নেভসেহির (Nevşehir)। মধ্য তুরস্কের ছোট্ট শহর। 

না, কোনও সন্ত্রাসবাদীর (Terrorist) কাণ্ডকারখানার জন্য নয়। আপাতনিরীহ পাঁচটি প্রাণী ছোট্ট এই শহরটিকে কিছুক্ষণের জন্য ব্যতিব্যস্ত করে তুলল। সেই ঘটনার ভিডিয়ো ভাইরালও হয়ে গেল সোশ্যাল মিডিয়ার প্লাটফর্মে।

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে-- একটি পূর্ণবয়স্ক ভেড়া, তিনটি ভেড়ার শাবক ও একটি ছাগল বীরবিক্রমে ঘুরে বেড়াচ্ছে নেভসেহিরের রাস্তায়। এবং তারা রাস্তায় যাকেই দেখছে তারই দিকে তেড়ে যাচ্ছে। এমনকি সিঁড়ি ভেঙে উঠে ঢুকে পড়ছে বিল্ডিংয়েও! নেভসেহির পুরসভার অফিসিয়াল টুইটার হ্যান্ডল (Official Twitter handle of Nevşehir Municipality) থেকে শেয়ার করা হয়েছে সেই ভিডিয়ো।

এরপর প্রাণী উদ্ধারকারী দল আসরে অবতীর্ণ হয় এবং শহর দখলের বুক ভরা স্বপ্ন ও সঙ্কল্প নিয়ে নেভসেহিরে চলে আসা ওই পাঁচটি প্রাণীকে শেষ পর্যন্ত ধরে নিয়ে যেতে সক্ষম হয়। প্রথমে তাদের 'অ্যানিমাল টাউন' (Animal Town) নামের একটি জায়গায় রাখা হয়। এবং খোঁজ শুরু হয় সেগুলির পালকের। খোঁজ মিললে তাদের পালকের হাতে তুলে দেওয়াও হয়। 

হঠাৎ করে কেন বিদ্রোহী হয়ে উঠল প্রাণীগুলি? কেন তারা শহর দখলের অভিযানে নামল? না, পশুদের মনের কথা তো জানা সম্ভব নয়। তবে জানা গিয়েছে তাদের পালকের বয়ান। তাদের পালক হাসান উনবুলান জানিয়েছেন, রাতে প্রবল বেগে হাওয়া বইছিল। সে সময়ে কোনও ভাবে খাঁচার দরজা খুলে যায়। আর সেই সুযোগেই খাঁচা থেকে বেরিয়ে পালিয়ে যায় প্রাণীগুলি। 

আপাতত তারা তাদের অপূর্ণ স্বপ্ন নিয়েই পালকের হেফাজতে বন্দি।  

ALSO READ: নানা দেশে ছড়িয়ে বিস্ময়কর মনোলিথ! এলিয়েনদের কাণ্ড নাকি?

 

.