New Jersey: মহাকাশ থেকে বাড়ির ছাদ ভেঙে ঘরে এসে পড়ল এ কী রহস্যময় বস্তু!

New Jersey: ঘরে এসে পড়া বস্তুটিকে তারা মহাকাশ থেকে পাওয়া উপহার হিসেবেই বিবেচনা করছেন। তাঁরা বলছেন, বস্তুটিকে তাঁরা উল্কাপিণ্ড বলেই ভেবেছেন। সাধারণ পাথর ভেবে বস্তুটিকে স্পর্শ করেই তাঁরা বুঝতে পারেন, বস্তুটি গরম হয়ে আছে!

Updated By: May 14, 2023, 11:49 AM IST
New Jersey: মহাকাশ থেকে বাড়ির ছাদ ভেঙে ঘরে এসে পড়ল এ কী রহস্যময় বস্তু!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছপ্পড় ফাড়কে! না, কোনও ধনসম্পত্তি নয়, এক মহাজাগতিক বস্তু। দেখতে গেলে তারও দাম কম নয়। কিন্তু আপাতত তার মূল্য ঠিক করার চেয়ে আরও জরুরি কাজ আছে। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজার্সির হোপওয়েল শহর এলাকার এক বাড়িতে রহস্যময় একটি বস্তু আছড়ে পড়েছে। পরে জানা গিয়েছে, বস্তুটি ধাতব। কিন্তু কোথা থেকে এল ধাতব বস্তুটি? আপাতত ওটি উল্কাপিণ্ড বলেই মনে করা হচ্ছে। ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানা গিয়েছে। ওল্ড ওয়াশিংটন ক্রসিং পেনিংটন রোড এলাকায় অবস্থিত একটি বাড়িতে এ ঘটনাটি ঘটে জানা গিয়েছে, বস্তুটি আয়তাকার, দেখতে অনেকটা ধাতব পদার্থের মতোই।

আরও পড়ুন: River Found on Mars: খরস্রোতা, গভীর উত্তাল এই নদী কী ভাবে বইত মঙ্গলে?

বাড়িটির বাসিন্দারা জানিয়েছেন, ঘটনার পরেই তাঁরা সহায়তা কর্তৃপক্ষকে ফোন করেন। তবে, তাঁরা জানান, আকাশ থেকে কোনো বস্তু যে বাড়ির ছাদে এসে পড়েছে, এই ব্যাপারটা তাঁদের বোঝাতেই বিপুল বেগ পেতে হয়েছে। ঘটনাটি ওঁরা যেন কল্পনাই করতে পারছিলেন না। ওই পরিবারটির তরফ থেকে জানা গিয়েছে, বাড়ির ছাদে এসে পড়া বস্তুটিকে তারা মহাকাশ থেকে পাওয়া একটি উপহার হিসেবেই বিবেচনা করছে।

আরও পড়ুন: Cyclone Mocha: ভয়ংকর! ঘণ্টায় ২৩০ কিমি গতিতে তাণ্ডব চালাবে এই ঘূর্ণিঝড়...

ওই পরিবারের এক সদস্য জানান, প্রথমে তাঁরা ভেবেছিলেন, কেউ হয়তো তাঁদের বাড়ি লক্ষ্য করে পাথর ছুড়েছে। পরে বুঝতে পারেন, বিষয়টি আদৌ তা নয়। তাঁরা বলছেন, বস্তুটিকে তাঁরা উল্কাপিণ্ড বলেই ভাবছেন। বস্তুটির আঘাতে ছাদের মেঝে কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। সাধারণ পাথর ভেবে তিনি বস্তুটিকে স্পর্শ করেছিলেন। স্পর্শ করেই বুঝতে পারেন, বস্তুটি গরম হয়ে আছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.