শেক্সপিয়রের A Midsummer Night's Dream-এর তাপমাত্রা মাইনাস ৫-৭ ডিগ্রি সেলসিয়াস!

বরফের ভেতরেই ফুল আর পাতা। ছাদ থেকে নেমে এসেছে বরফের ঝাড়বাতি।

Updated By: Dec 17, 2021, 08:05 PM IST
শেক্সপিয়রের A Midsummer Night's Dream-এর তাপমাত্রা মাইনাস ৫-৭ ডিগ্রি সেলসিয়াস!

নিজস্ব প্রতিবেদন: ঘরের ভেতরে তাপমাত্রা মাইনাস ৫ থেকে মাইনাস ৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। সন্ধ্যা ছ'টা বাজতেই গেস্টরা ঢুকে পড়তে পারবেন ঘরগুলিতে। এ ঘরে ঘুমনোর জন্য দেওয়া হয় বিশেষ ধরনের স্লিপিং ব্যাগ। কনকনে ঠান্ডার মধ্যে কীভাবে টিকে থাকতে হবে, তা আগে থেকেই শিখিয়ে-পড়িয়ে নেওয়া হয় অবশ্য। 

ভাবছেন, কেউ ট্রেকিংয়ে গিয়েছেন, আর সেই ট্যুরের অভিজ্ঞতাই এখানে বর্ণনা করা হচ্ছে? 
না! এটা আসলে একটি হোটেল। বরফের হোটেল। সেই হোটেলের ঘরে থাকতে গিয়ে ঠান্ডায় জমে গেলে ঘাবড়াবারও কিছু নেই। যখন খুশি ঘর থেকে বেরিয়ে নির্ধারিত স্থানে গিয়ে গা গরম করে নিলেই হল!

এক অপূর্ব কারুকৃতির হোটেল, যার দেওয়াল থেকে শুরু করে মেঝে, ছাদ—সবই বরফের। বরফের ভেতরেই রংবেরঙের ফুল আর সবুজ পাতা। ছাদ থেকে নেমে এসেছে বরফের ঝাড়বাতি। এই হল সুইডেনের 'আইস হোটেল'। হোটেলটির একটি অংশ এই ভাবে সাজানো হয়েছে। নাম 'মিডসামার নাইটস ড্রিম'।

বরফ দিয়ে তৈরি বিশ্বের প্রথম হোটেল এটি। তৈরির কৃতিত্ব সুইডেনের এই আইস হোটেল কর্তৃপক্ষের। হোটেলটি তৈরি হয়েছিল ১৯৮৯ সালে। এর পর থেকে প্রতি শীতেই এটি নতুন করে সাজানো হয়। এবারের নতুন যোগ হয়েছে এই 'মিডসামার নাইটস ড্রিম'। এর নকশাটি করেছেন সুইডেনের যুবরাজ কার্ল ফিলিপ ও তাঁর ব্যবসায়িক অংশীদার অস্কার কিলবার্গ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: পুরুষাঙ্গে তালা! কী হল বান্ধবীর জন্য প্রেমে পাগল যুবকের?

.