হেড মাস্টার চাই, স্কুলের ছাত্র সংখ্যা ১

হেড মাস্টার চাই। বার্ষিক বেতন-৪১ লক্ষ টাকা (£49,133)। স্কুলের ছাত্র সংখ্যা-১! স্কুলের নাম-ফোউলা প্রাথমিক বিদ্যালয়। - হ্যাঁ এমনই একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে স্কটিশ স্কুলটির ওয়েবসাইটে। বিজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে যে, সপ্তাহে মোট ৩৫ ঘন্টা কাজ করতে হবে এবং চাকরির ধরন- 'পার্মানেন্ট' ও 'ফুল টাইম'। কিন্তু আসলে ব্যাপারটা ঠিক কী?

Updated By: Jun 8, 2017, 02:51 PM IST
হেড মাস্টার চাই, স্কুলের ছাত্র সংখ্যা ১

ওয়েব ডেস্ক: হেড মাস্টার চাই। বার্ষিক বেতন-৪১ লক্ষ টাকা (£49,133)। স্কুলের ছাত্র সংখ্যা-১! স্কুলের নাম-ফোউলা প্রাথমিক বিদ্যালয়। - হ্যাঁ এমনই একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে স্কটিশ স্কুলটির ওয়েবসাইটে। বিজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে যে, সপ্তাহে মোট ৩৫ ঘন্টা কাজ করতে হবে এবং চাকরির ধরন- 'পার্মানেন্ট' ও 'ফুল টাইম'। কিন্তু আসলে ব্যাপারটা ঠিক কী?

সেই বিজ্ঞাপন।

পৃথিবীর এক কিনারে বিচ্ছিন্ন দ্বীপ ফোউলার মোট জন সংখ্যা- ৩২। বর্তমানে সেই স্কুলের ছাত্র সংখ্যা মোট দুই। কিন্তু এক জন ছাত্র প্রাথমিকের পাঠ উত্তীর্ণ করে এবার যেতে চলেছে হাইস্কুলে। তা্ই এখন কার্যত এক জন পড়ুয়াকে নিয়েই চলছে ফোউলা প্রাথমিক বিদ্যালয়। সেই স্কুলেরই প্রয়োজন এখন একজন প্রধান শিক্ষক। আর সেকারণেই বিজ্ঞাপন। তাহলে, আর অপেক্ষা কেন, করেই ফেলুন আবেদন! চাকরিটা নেহাত মন্দ নয়, কি বলেন? (আরও পড়ুন- ৬৬ হাজার টাকা চিবিয়ে খেল কনৌজের ক্ষুধার্ত ছাগল)

.