Netherlands: বালিয়াড়ির চূড়ায় শুয়ে থাকুন, কিন্তু যৌনসুখের চূড়ায় উঠবেন না প্লিজ...

Netherlands: সৈকতের বালিয়াড়ি চূড়ায় উঠে আর তুঙ্গ যৌনসুখে পৌঁছনো চলবে না-- এই মর্মে নির্দেশিকা জারি করল ভিরে শহরের প্রশাসন। আট দফা নির্দেশিকা জারি করা হয়েছে। এর পরেও আইন ভাঙবেন যাঁরা, তাঁদের প্রাথমিক ভাবে সতর্ক করা হবে।

Updated By: Jun 12, 2023, 08:29 PM IST
Netherlands: বালিয়াড়ির চূড়ায় শুয়ে থাকুন, কিন্তু যৌনসুখের চূড়ায় উঠবেন না প্লিজ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুন্দর প্রাকৃতিক পরিবেশ, নির্জন, রমণীয়, স্নিগ্ধ। সমুদ্রকল্লোল আর এলোমেলো বাতাসের রাজ্য। রোদ যখন ঝরে পড়ে তখন মনে হয় চারিদিকে যেন সোনা ছড়িয়ে আছে। এমন জায়গায় নগ্নতাও রীতিবিরুদ্ধ নয়। তাই প্রায়শই শরীরের উদযাপনে পূর্ণ থাকে সৈকত। বালিয়াড়ির মোলায়েম আড়ালে চলে যৌনতা। দক্ষিণ নেদারল্যান্ডসের ভিরে। পর্যটকদের কাছে খুবই আকর্ষণীয় এক জায়গা। কিন্তু এবার প্রশাসন কড়া ভাবে জানিয়ে দিল, বন্ধ করতে হবে এই যৌনাচার। 

আরও পড়ুন: Kim Jong Un: এ হল সমাজতন্ত্রের প্রতি বিশ্বাসঘাতকতা, বন্ধ করুন আত্মহত্যা! কেন বললেন দোর্দণ্ডপ্রতাপ কিম?

সৈকতের বালিয়াড়ি চূড়ায় উঠে আর তুঙ্গ যৌনসুখে পৌঁছনো চলবে না-- এই মর্মে নির্দেশিকা জারি করল ভিরে শহরের প্রশাসন। শহরের মেয়র ফ্রেডরিক শৌহ্বেনার জানিয়েছেন, এখানকার এই বালিয়াড়িগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফলে এখানে কোনও রকম উল্টোপাল্টা কাজকর্ম চলবে না। তা পরিবেশও যেমন দূষিত করে, তেমনই পর্যটকদেরও বিরক্তি উৎপাদন করে বলে মনে করছে স্থানীয় প্রশাসন। 

শুধু দৃশ্যদূষণ বা পর্যটকদেরও বিরক্তি উৎপাদনই নয়, এই নির্দেশিকা জারির মধ্যে ভিরে শহরের প্রশাসনের পাবলিক সেফটি-র ভাবনাও রয়েছে। রয়েছে আইনশৃঙ্খলা বজায় রাখার বিষয়টিও। ফলে আট দফা নির্দেশিকা জারি করেছে তারা। যাঁরা এর পরেও আইন ভাঙবেন তাঁদের প্রাথমিক ভাবে মুখে-মুখে সতর্ক করা তো হবে। তবে পরে আরও কড়া কোনও পদক্ষেপ করা হবে কিনা, সেটা পরিষ্কার করা হয়নি। 

আরও পড়ুন: Massive Mountains: এভারেস্ট কি আর সর্বোচ্চ শৃঙ্গ নয়? খোঁজ মিলল এর চেয়েও উঁচু পর্বতের...

তবে সমস্ত মানুষ প্রশাসনের এই চোখ রাঙানি পছন্দ করেননি। তাঁরা স্পষ্ট বলে দিয়েছেন, কিছু মানুষ, যাঁরা যথেষ্ট রক্ষণশীল, যৌনতা তত পছন্দ করেন না, তাঁরা এই সব নগ্নতা বা যৌনতা দেখলেই খড়্গহস্ত হয়ে ওঠেন। এঁদের পাত্তা দেওয়ার কোনও অর্থই হয় না।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.