Afghanistan Crisis: ত্রস্ত কাবুল, একের পর এক রকেট হামলা, কালো ধোঁয়ায় ঢাকল শহর

কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে পর পর রকেট হানা। 

Updated By: Aug 30, 2021, 09:52 AM IST
Afghanistan Crisis: ত্রস্ত কাবুল, একের পর এক রকেট হামলা, কালো ধোঁয়ায় ঢাকল শহর
ফোটো- টুইটার

নিজস্ব প্রতিবেদন: সোমবার সকালে কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে পর পর রকেট হানা এবং বিমানবন্দরের এয়ার ডিফেন্স সিস্টেম রুখল এই বিস্ফোরণ। কাবুল বিমানবন্দরের দিকের ল্যাব জার খাইরখানা চৌরাস্তার কাছে খোরশিদ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কাছে একটি গাড়ি থেকে  ২টি রকেট ছোড়া হয়।

প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, কাবুলের আকাশে বেশ কয়েকটি রকেটের আওয়াজ শোনা গিয়েছে। তবে কোথা থেকে ছোঁড়া হচ্ছে সেই রকেট তা এখনও অজানা। আফগানিস্তানের এক সাংবাদিক বলেন, "হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে সকাল ৬.৪০ মিনিটে কাবুলের লাব-ই জার থেকে অন্তত দুটি রকেট নিক্ষেপ করা হয়েছে।"

প্রসঙ্গত,পেন্টাগনের পরে একই হুঁশিয়ারি দিয়েছিলেন খোদ আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন। জানিয়েছিলেন, কাবুলে জঙ্গি হামলার সম্ভবনা রয়েছে। মার্কিন সেনারা বিস্ফোরক বোঝাই গাড়ি লক্ষ্য করে এয়ারস্ট্রাইক চালানোর পরেই ফের এদিন কাবুলে রকেট হামলা। 

আরও পড়ুন, Afghanistan: কো-এডুকেশন নিষিদ্ধ; ইউনিভার্সিটিতে পড়তে পারে মেয়েরা, ঘোষণা তালিবানের

আফগানিস্তানে তালিবান তাণ্ডবের মাঝে বৃহস্পতিবার রাতে আচমকাই জোড়া বিস্ফোরণ ঘটেছিল কাবুল বিমানবন্দরে। আরও হামলা হতে পারে, এমনই আশঙ্কা করেছিলেন জো বাইডেন।  এদিন ফের বিমানবন্দর লাগোয়া এলাকা কেঁপে উঠল বিস্ফোরণে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.