Afghanistan: জালালাবাদে মিছিলে এলোপাথাড়ি গুলি Taliban-এর, Video প্রকাশ্যে

শুরু তালিবানি তাণ্ডব।

Updated By: Aug 18, 2021, 02:18 PM IST
 Afghanistan: জালালাবাদে মিছিলে এলোপাথাড়ি গুলি Taliban-এর, Video প্রকাশ্যে

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানের জালালাবাদ শহরে আফগান নাগরিকের উপর এলোপাথাড়ি গুলি চালাল তালিবান। সূত্রের খবর, তালিবানবিরোধী একটি মিছিলে গুলি চালায় জেহাদিরা। আফগানিস্তানের জাতীয় পতাকা ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করেছে তালিবানরা। সরকারি অফিস, দফতর থেকে জাতীয় পতাকা খুলে ফেরার খতোয়া জারি হয়েছে। বুধবার তালিবানি খতোয়া মান্য না করে একটি মিছিল বের করেন জালালাবাদের বাসিন্দারা। সূত্রের খবর, সেই মিছিলে এলোপাথাড়ি গুলিবর্ষণ করে জঙ্গিরা। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এসেছে হামলার ভিডিয়ো। যদিও এর সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা।

মন থেকে ভয় সরিয়ে আফগান নাগরিকদের কাজ শুরুর বার্তা দিয়েছিলেন তালিবানরা। মঙ্গলবার প্রথম সাংবাদিক সম্মেলনে অভয় দেন তারা। তালিবান মুখপাত্র বলেন, "পরিস্থিতি নিয়ন্ত্রণে। সকলে শান্ত থাকুন। কাজে যোগ দিন। কেউ তাদের শত্রু নয়, নতুন বা পুরনো যাদের সঙ্গে তাদের সংঘাতের আবহ ছিল, তা আর নেই, তা মিটে গিয়েছে।"

আরও পড়ুন: Afghanistan: এবার প্রথম আফগান মহিলা গভর্নরকে বন্দি বানাল Taliban

আরও পড়ুন: Afghanistan: 'Kashmir অভ্যন্তরীণ, দ্বিপাক্ষিক বিষয়', Taliban-দের গলায় ভারতের সুর

তালিবান মুখপাত্র আরও জানান, শরিয়তের বিধিনিষেধের সাপেক্ষেই তারা মেয়েদের স্বাধীনতার প্রশ্নটিকে বিচার করে। তারা মেয়েদের বিশ্ববিদ্যালয়-পর্যন্ত পড়াশোনাকে স্বীকৃতি দেবে, তারা তাদের সরকারে মেয়েদের অংশগ্রহণকেও স্বাগত জানাচ্ছে। তারা তাদের ভূখণ্ড ড্রাগ-মুক্ত হিসেবে গড়ে তুলতে চায়। এবং তারা সংবাদমাধ্যমের স্বাধীনতাও মেনে নেবে তবে তা ইসলামিক বিধিনীতির সাপেক্ষে।   

.