Ram Temple: প্রাণপ্রতিষ্ঠা হচ্ছে রামলালার, আমেরিকার ১০ প্রদেশে বসল ৪০টি বিশাল বিলবোর্ড

Ram Temple:ওইসব বিলবোর্ডেরদেখতে পাওয়া যাচ্ছে টেক্সাস, ইলিনোইস, নিউ ইয়র্ক, নিউ জার্সি, জর্জিয়াতে। সেখানে প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হচ্ছে।

Updated By: Jan 13, 2024, 11:26 PM IST
Ram Temple: প্রাণপ্রতিষ্ঠা হচ্ছে রামলালার, আমেরিকার ১০ প্রদেশে বসল ৪০টি বিশাল বিলবোর্ড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মন্দিরের কাজ শেষ হতে আরও এক বছরের বেশি সময় লাগতে পারে। তবে তার আগেই রাম মন্দিরে প্রাণপ্রতিষ্ঠা হচ্ছে রামলালার। বহু বছর তাঁবুতে থাকার পর এবার রামলালাকে প্রতিষ্ঠা করা হচ্ছে মন্দিরে। আগামী ২২ জানুয়ারি হচ্ছে সেই অনুষ্ঠান। এনিয়ে প্রবল হইচই গোটা দেশজুড়ে। তার ঢেউ গিয়ে পড়ল মার্কিন মুলুকেও।

আরও পড়ুন-এশিয়ান কাপে অস্ট্রেলিয়ার কাছে হারল ভারত, নজর কাড়ল সুনীলদের লড়াই

প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠানের সরাসরি সম্প্রোচার হবে। পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রের টাইমস স্কোয়ারেও তা দেখা যাবে। এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ১০ প্রদেশে দেখা মিলল  মোট ৪০টি বিলবোর্ড। সেখানেও দেওয়া হচ্ছে রামলালার প্রাণ প্রতিষ্ঠা ও অনুষ্ঠানের বার্তা। ওই প্রচার চালাচ্ছে বিশ্বহিন্দু পরিষদ ও প্রবাসী হিন্দুরা। সেখানে প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্ব হিন্দু পরিষদের জেনারেল সেক্রেটারি অমিতাভ মিত্তল সংবাদ সংস্থাকে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের হিন্দুরা প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানকে অত্যন্ত বড় ঘটনা বলে মনে করছেন। কারণ এরকম ঘটনা জীবনে একবারই মাত্র হয়ে থাকে। তারা অত্যন্ত উচ্ছ্বসিত। অনুষ্ঠানের জন্য তার উদগ্রীব হয়ে অপেক্ষা করছেন।

উল্লেখ্য, ওইসব বিলবোর্ডের দেখতে পাওয়া যাচ্ছে টেক্সাস, ইলিনোইস, নিউ ইয়র্ক, নিউ জার্সি, জর্জিয়াতে। এছাড়াও রামের মাহাত্ম তুলে ধরা হচ্ছে ওইসব বিলবোর্ডে। সেগুলির দেখা মিলছে অ্যারিজোনা ও মিসৌরির মতো প্রদেশেও।

মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্বহিন্দু পরিষদের প্রেসিডেন্ট তেজা এ শাহ। সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, নিউ জার্সির হিন্দুরা অধীর আগ্রহে প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে জন্য অপেক্ষা করে রয়েছেন। নিউ জার্সির মন্দিরগুলিতেও সেই উত্সাহের আঁচ পাওয়া যাচ্ছে।

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের সময় অনুযায়ী ২১ জানুয়ারি রাতের ওই অনুষ্ঠানকে উদযাপন করা জন্য কার র্যালি সহ একাধিক অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্বহিন্দু পরিষদ। আগামী ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্ঠার আগে অযোধ্যায় ১৬ জানুয়ারি থেকে বিভিন্ন ধরনের ধর্মীয় আচার অনুষ্ঠান শুরু হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.