সম্পদের পরিমাণে বিল গেটসকেও ছাপিয়ে গেলেন এই 'পোষাক বিক্রেতা'!

সম্পদের পরিমাণে বিল গেটসকেও ছাপিয়ে গেলেন স্পেনের পোষাক ব্র্যান্ড জারা-র প্রতিষ্ঠাতা আমানসিও ওর্তেগা। বেশ কিছু দিন ধরেই তিনি বিল গেটসের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিলেন এই বিষয়ে। গত সপ্তাহে তিনি ‌যে আয় করেছেন তার ওপর ভর করেই তিনি মাইক্রোসফটের কর্ণধারকে সরিয়ে দুনিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির শিরোপা অর্জন করলেন।

Updated By: Sep 13, 2016, 01:22 PM IST
 সম্পদের পরিমাণে বিল গেটসকেও ছাপিয়ে গেলেন এই 'পোষাক বিক্রেতা'!

ওয়েব ডেস্ক: সম্পদের পরিমাণে বিল গেটসকেও ছাপিয়ে গেলেন স্পেনের পোষাক ব্র্যান্ড জারা-র প্রতিষ্ঠাতা আমানসিও ওর্তেগা। বেশ কিছু দিন ধরেই তিনি বিল গেটসের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিলেন এই বিষয়ে। গত সপ্তাহে তিনি ‌যে আয় করেছেন তার ওপর ভর করেই তিনি মাইক্রোসফটের কর্ণধারকে সরিয়ে দুনিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির শিরোপা অর্জন করলেন।

আরও পড়ুন যে বিমান বন্দর রাষ্ট্রপ্রধান থেকে বিজনেস টাইকুনদের মনের বয়স বাড়তে দিচ্ছে না!
 
৮০ বছরের আমানসিও ওর্তেগা বর্তমানে ইউরোপের সবচেয়ে ধনী ছিলেনই। এবার তিনি গেটসকেও ছাপিয়ে গেলেন। বর্তমানে ওর্তেগার সম্পদের মূল্য ৭৮ বিলিয়ন মার্কিন ডলার। যেখানে গেটসের সম্পদের মূল্য ৭৭.৪ বিলিয়ন মার্কিন ডলার। অবশ্য গত বছর অক্টোবরেও ওর্তেগা গেটসকে টপকে গিয়েছিলেন। স্পেনের এক সাধারণ ঘরের রেলকর্মীর সন্তান ওর্তেগা বরাবরই চাইতেন অন্যরকম কিছু করতে। অল্প বয়সেই খুলে ফেলেন ইন্ডিটেক্স নামে একটি প্রতিষ্ঠান। সেখান থেকে জারা-র অবির্ভাব। ফ্যাশন বাজারে নেমেই তিনি বাজারের তুলানায় কিছুটা কম দামে নিজের পণ্য বাজারে ছাড়তে শুরু করেন। ফ্যাশন দুনিয়ায় এখন তাঁর সমানে আছে শুধু গ্যাপ ও হেনেস অ্যান্ড মার্তিজের মতো ব্র্যান্ড।

আরও পড়ুন  সৌন্দর্যের মহিমা

.