Alcoholic Labrador: প্রতি সন্ধ্যায় নিয়মিত মদ্যপান করে ইতিহাসে নাম তুলে ফেলল এই কুকুরটি...

Alcoholic Labrador: মদ্যপ নেশাসক্ত কুকুর? কুকুরও কি বাড়ির অবাধ্য ছেলের মতো সন্ধেবেলা বন্ধুদের সঙ্গে মদ খেতে বসছে? হ্যাঁ, ঘটনা প্রায় তাই। মোটামুটি নির্জলা সত্যটা এই যে, বেশি মদ খেয়ে ফেলে মাতাল হয়ে রীতিমতো অসুস্থ হয়ে পড়েছে একটি ল্যাব্রাডর। নাম তার 'কোকো'।

Updated By: Apr 10, 2023, 07:30 PM IST
Alcoholic Labrador: প্রতি সন্ধ্যায় নিয়মিত মদ্যপান করে ইতিহাসে নাম তুলে ফেলল এই কুকুরটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অতিরিক্ত নেশায় অসুস্থ হয়ে পড়েছে মানুষ, এমনকি চিকিৎসাও করাতে হয়েছে, এমন তো আকছার ঘটে।  কিন্তু তাই বলে নেশাসক্ত কুকুর? কুকুরও কি বাড়ির অবাধ্য ছেলের মতো সন্ধেবেলা বন্ধুদের সঙ্গে মদ খেতে বসে যাচ্ছে? হ্যাঁ, তা ঘটনা প্রায় তাই। বর্ণনায় কিছুটা অতিরঞ্জন করলেও মোটামুটি নির্জলা সত্যটা এই যে, বেশি মদ খেয়ে ফেলে মাতাল হয়ে রীতিমতো অসুস্থ হয়ে পড়েছে এক  কুকুর। ল্যাব্রাডর ব্রিডের একটি কুকুর, নাম তার 'কোকো'। অতিরিক্ত মদ্যপানের জেরে মারা গিয়েছে তার সঙ্গী। ডাক্তারেরা তাকে বাঁচাতে পারেনি। টানা চিকিৎসার জেরে কোনও ভাবে বিপদ কাটিয়ে উঠেছে কোকো।

আরও পড়ুন: Bangladesh: খেজুরনামা! ৩৫ কেজি বীজ থেকে আয় ৫০ লাখ; চেনেন 'পাগলা' মোতালেবকে?

কোকো পুরুষ কুকুর। অ্যালকোহল উইথড্রলের সমস্ত সিম্পটমস নিয়ে সে প্লাইমাউথের ডেভনের এক ডগ শেল্টারে ভর্তি। উডসাইড অ্যানিম্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট-পরিচালিত সেই শেল্টারের তরফে জানানো হয়েছে, ক্যানাইন অ্যালকোহল উইথড্রলে ভোগা কোনও প্রাণী হিসেবে ইতিহাসে নিজের নাম তুলে ফেলেছে ল্যাব্রাডর ব্রিডের বছর দুয়েক বয়সের পুরুষ কুকুর কোকো।

কোকোর বারবার ফিট হয়ে যাচ্ছিল। কোকোর সঙ্গিনীরও একই ব্যাপার ঘটছিল। কোকোর সঙ্গিনী মারা গেলেও। কোকোকে বাঁচানো সম্ভব হয়। তার 'রাউন্ড দ্য ক্লক কেয়ার' নেওয়ার ব্যবস্থা হয়। সেটাই ফল দেয়। 

কিন্তু কী ভাবে মদ খাওয়ার সু-অভ্যাসটি গড়ে উঠেছিল কোকো আর তার সঙ্গিনীর? 

আরও পড়ুন: Avalanche in Alps: তুষারধসে মৃত্যু! ভেঙে পড়ল হাজার মিটার লম্বা ১০০ মিটার চওড়া বরফের বিশাল চাঁই...

জানা গিয়েছে, তাদের মালিক নিয়মিত মদ খেতেন। মদ্যপান করে তিনি অনেক সময়ে ঘুমিয়ে পড়তেন। তখন উদ্বৃত্ত মদটুকু দুই কুকুরে মিলে অবলীলায় পান করে নিত। 

শেল্টারের কর্মীরা নিজেদের সোশ্যাল পেজে পুরো ঘটনাটার বর্ণনা দিয়েছেন। এবং শেষ পর্যন্ত তাঁরা নিজেদের এই বলে ধন্যবাদ দিয়েছেন যে, তাঁরা কোকোকে বিপদ থেকে বের করে আনতে পেরেছেন। কোকো এখন সম্পূর্ণ সুস্থ। এবং একটি সুস্থ স্বাভাবিক কুকুরের মতোই আচরণ করতে শুরু করেছে সে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.